মাদকের ছোবলে আক্রান্ত অসংখ্য সম্ভাবনাময় জীবন

37

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশে বিভিন্ন স্তরের প্রায় ৭০ লক্ষ মাদকসেবী রয়েছে। দিন দিন এর ব্যাপ্তি বাড়ছে। মাদকাসক্ত পরিবার সমাজ ও দেশের জন্য অভিশাপ। এই অভিশাপ থেকে বেরিয়ে আসতে হলে পরিবারকে মাদকমুক্ত রাখতে হবে। এর জন্য পরিবারের প্রধান বা অভিভাবককে দায়িত্ব পালন করতে হবে।
গতকাল সোমবার দুপুরে আগ্রাবাদ ক্লাসিক ওয়ার্ল্ডে চসিক আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আবদুল কাদের এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর আইয়ুব ভুইয়া, চসিক আইনশৃংখলা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেল, সদস্য সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান প্রকৌশলী রশিদ আহমদ চৌধুরী, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ এমদাদুল ইসলাম।
মেয়র বলেন, মাদকের বিষাক্ত ছোবলে আক্রান্ত অসংখ্য সম্ভাবনাময় জীবন
মাদকসেবীকে নয়, মাদককে ঘৃণা করতে হবে। মাদকাসক্ত ব্যক্তিকে সুন্দর ব্যবহার ও পরিচর্যার মধ্যমে সুপথে আনতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে সামাজিক কর্মকান্ড হিসেবে প্রত্যেক ওয়ার্ডে কমিটি গঠনের পাশাপাশি প্রতি শুক্রবার জুমার খুৎবায় এ ব্যাপারে নাগরিক সচেতনতা সৃষ্টিতে ইমামরা বক্তব্য দেয়ার জন্য কাউন্সিলরদের উদ্যোগ নিতে বলেন মেয়র। পাশাপাশি সন্ত্রাস, জঙ্গি ও মাদকবিরোধী সচেতনতা সৃষ্টিতে মন্দির, গীর্জার পুরোহিত এবং ধর্মীয় প্রধানদের দায়িত্ব পালনের আহবান জানান মেয়র।
এর পূর্বে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী র‌্যালি আগ্রাবাদ এলাকার সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে স্কুলের শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী সহ স্থানীয়রা অংশ নেন। বিজ্ঞপ্তি