মাতৃভাষার পাশাপাশি ইংরেজি ভাষায়ও দক্ষতা অর্জন জরুরি

4

 

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ইংরেজী বিভাগের উদ্যোগে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান ইংরেজী বিভাগের চেয়ারম্যান খালেদ বিন চৌধুরী এর সভাপতিত্বে বঙ্গবন্ধু ফ্রিডম স্কোয়ারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভাসিটি বাংলাদেশ এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম. আওরঙ্গজেব, এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য্য। উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর ট্রেজারার প্রফেসর এ.এন.এম. ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য। বক্তব্য রাখেন ইংরেজী বিভাগের প্রফেসর শ্বাশতী দাশ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, সহকারী অধ্যাপক আবদুর রশিদ, বিদায়ী ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, আরিফুল্লাহ, মেহেদী হাসান, মিজানুর রহমান, শাওন গুহ, নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, সাদিয়া আফরিন, আনিসুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ.এফ. এম. আওরঙ্গজেব বলেন, ইংরেজী ভাষা একটি আন্তর্জাতিক ভাষা। ইংরেজী বিষয়ে যারা দক্ষ তারা বিশ্বব্যাপী সকল বিষয়ে অনেকটা এগিয়ে আছে। আমাদের মাতৃভাষা বাংলার পাশাপাশি আমরা ইংরেজীর মাধ্যমে নিজেদেরকে তৈরি করতে পারি, তাহলেই জাতীয় ও আন্তজার্তিক পরিমন্ডলে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে পারব।
তাই ইংরেজী বিভাগের ছাত্র হিসেবে তোমাদের অধ্যাবসায়ের মাধ্যমে অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে নিজেকে তৈরি করতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য্য বলেন, ছাত্র-ছাত্রীগণ তাদের শিক্ষা জীবন সুন্দরভাবে সমাপ্ত করে কর্মজীবনের জন্য নিজেদের তৈরী করে দেশ ও জাতির সেবায় নিয়োজিত করবে।
আমি আশা করছি এই বিভাগের সকল ছাত্র-ছাত্রীবৃন্দ তাদের ভবিষ্যত জীবনে সাফল্য অর্জন করবে। তাছাড়া সুশিক্ষিত হয়ে মানবীয় গুনাবলী সমৃদ্ধ সত্যিকারের মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার আহবান জানান। উক্ত অনুষ্ঠানে ইংরেজী বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিজ্ঞপ্তি