মাতামুহুরীতে ডুবে স্কুলছাত্র নিহত

12

চকরিয়া মাতামুহুরী নদীতে তলিয়ে গিয়ে নিখোঁজ হওয়ার ৫ ঘণ্টা পর আওরঙ্গজেব বিশাল (১৪) নামে এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার বিকাল পৌনে ৩টার দিকে মাতামুহুরী নদীর চরে বন্ধুদের সাথে প্রতিমা বিসর্জন অনুষ্ঠান দেখতে গিয়ে হঠাৎ নদীর পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয় সে।
এ ঘটনার পরই স্থানীয় ফায়ার সার্ভিস ও এলাকার লোকজন মাতামুহুরী নদীতে জাল টেনে তাকে উদ্ধারের চেষ্টা করে। রাত পৌনে ৮টার দিকে স্কুলছাত্র আওরঙ্গজেব এর মরদেহটি উদ্ধার করা হয়।
নিহত আওরঙ্গজেব উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দিগরপানখালী গ্রামের আলমগীর কবিরের ছেলে ও চকরিয়া পৌর সদরের পুরাতন বিমানবন্দর সড়কস্থ ইন্টারন্যাশনাল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। এবছর ওই স্কুল থেকে তার জেএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।
চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সাইফুল হাসান বলেন, মাতামুহুরী নদীতে তলিয়ে গিয়ে নিখোঁজ হওয়ার ৫ ঘন্টা পর রাত পৌনে ৮টার দিকে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহটি উদ্ধার করা সম্ভব হয়। ফায়ার সার্ভিস ও এলাকার লোকজন মাতামুহুরী নদীতে উদ্ধার তৎপরতা চালিয়ে তার লাশটি উদ্ধার করে। পরে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, মাতামুহুরী নদীতে তলিয়ে গিয়ে নিখোঁজ হওয়ার ৫ ঘণ্টা পর স্থানীয় ফায়ার সার্ভিস ও এলাকার লোকজন মিলে স্কুল ছাত্রের মরদেহটি উদ্ধার করে। পরে তার লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।