মহেশখালীতে ইয়াবা ও অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ৪

39

মহেশখালীতে পুলিশের অভিযানে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয় অস্ত্র ও ইয়াবা। এছাড়া ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার ও পরে উখিয়ার ক্যাম্পে পাঠানো হয়। গত শনিবার ও গতকাল রবিবার পৃথক ঘটনাগুলো ঘটে।
মহেশখালী থানা সূত্রে জানা গেছে, গত শনিবার এসআই ইমাম হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল সাতঘরিয়া পাড়ার নতুন বাজার কবরস্থানের সামনে পাকা রাস্তার সামনে অভিযানা চালায়। এ সময় মো. জাবেদকে (৩৮) গ্রেপ্তার করে। তার কাছ থেকে ২৪টি ইয়াবা উদ্ধার করা হয়। তিনি পূর্ব ফকিরাঘোনার মৃত আশরফ মিয়ার ছেলে। এ ঘটনায় মহেশখালী থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়।
গতকাল রবিবার মহেশখালী থানার এসআই মঞ্জুরুল হকের নেতৃত্বে পুলিশের আরেকটি দল শাপলাপুর মৌলভীকাটা গ্রামের পূর্বপাশে বেড়িবাঁধের উপর সুইস গেট এলাকায় অভিযান চালায়। এ সময় আনোয়ার হোসেনকে (৫০) গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ১টি দেশে তৈরি এলজি, ২টি গুলি উদ্ধার করা হয়। তিনি মৌলভীকাটার মৃত মোখলেছুর রহমানের ছেলে। এ ঘটনায় মহেশখালী থানায় মামলা করা হয়।
এছাড়া এসআই পংকজ দাশের নেতৃত্বে পুলিশের অপর একটি দল পানিরছড়া গ্রামে গতকাল রবিবার অভিযান চালিয়ে কবির আহমেদকে (৪৮) গ্রেপ্তার করে। এ সময় তার বাড়ি থেকে ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। কবির আহমেদ মৃত আ. মজিদের ছেলে। এ ঘটনায় মহেশখালী থানায় মামলা করা হয়। এদিকে গত শনিবার সকালে বানিয়াকাটায় বাড়ির সীমানা নিয়ে মারামারিতে মারা যান গোলাম কুদ্দুস নামে এক বৃদ্ধ। এ ঘটনায় পুলিশ ২জনকে গ্রেপ্তার করেছিল। গতকাল আরও একজনকে গ্রেপ্তার করে পুলিশ।
এ ব্যাপারে মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, রমজান মাস চলছে, সামনে ঈদ। এ সময়ে মহেশখালীর আইনশৃংখলা রক্ষা ও শান্তি বজায় রাখতে পুলিশের অভিযান চলছে। গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এছাড়া উদ্ধারকৃত রোহিঙ্গাদের উখিয়াস্থ ক্যাম্পে হস্তান্তর করা হয়।