মহানগর ছাত্রদলের সমাবেশে বক্কর বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য লড়াই করছে ছাত্রদল

5

 

মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, জাতীয়তাবাদী ছাত্রদল দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ, বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। দেশে ৪০১ ধারায় আইন আছে, খালেদা জিয়াকে বিদেশে পাঠানো যেতে পারে। সারাদেশের মানুষ খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়েছে। কিন্তু এই সরকারের কানে এটা যায় না। আওয়ামী লীগ সরকার জানে, খালেদা জিয়া সুস্থ হয়ে দেশে ফিরে এলে তাদের এই ক্ষমতা থাকবে না। তাই তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করছে। বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য লড়াই করছে ছাত্রদল।
তিনি ২ জানুয়ারি বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সমাবেশে প্রধান বক্তা ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ সাব্বির। বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর ছাত্রদলের সভাপতি আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক নাজিমুর রহমান, যুবদল সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, মহানগর বিএনপির যুগ্ম আহ্ববায়ক ইয়াছিন চৌধুরী লিটন, মহানগর বিএনপির সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, বেলায়েত হোসেন বুলু, এইচ এম রাশেদ খান।
মহানগর ছাত্রদলের আহ্ববায়ক সাইফুল আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের পরিচালনায় বক্তব্য দেন মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্ববায়ক আসিফ চৌধুরী লিমন, তারিকুল ইসলাম তানবীর, সালাউদ্দিন সাহেদ, সামিয়াত আমিন জিসান, জিএম সালাউদ্দিন কাদের আসাদ, আরিফুর রহমান, আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, সাব্বির আহমেদ, এম এ হাসান বাপ্পা, রাজিবুল হক বাপ্পী, মাহমুদুর রহমান বাবু, মো. ইসমাইল হোসেন, মো. আনাছ, জাহেদ হোসেন খান জসি।
সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুদ্দিন শামসু, আবু কাউছার, শাহরিয়ার আহমেদ, আল মামুন সাদ্দাম, দেলোয়ার হোসেন শিশির, মাহমুদুল হাসান রাজু, কামরুল হাসান আকাশ, এনামুল হক, আবুল হাসনাত জুয়েল ও আব্বাস উদ্দিন সহ মহানগর আওতাধীন বিভিন্ন থানা, কলেজ ও ওয়ার্ড ছাত্রদল নেতারা। বিজ্ঞপ্তি