মরিনহোর উত্তরসূরি জিদান!

34

ওল্ড ট্রাফোর্ডে হোসে মরিনহোর উত্তরসূরি হিসেবে সেরা পছন্দ হতে পারেন জিনেদিন জিদান, এমনটাই বিশ্বাস করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার লুইস সাহা। গত মঙ্গলবার মরিনহোকে বরখাস্তের পর থেকে একজন স্থায়ী কোচের সন্ধানে রয়েছে প্রিমিয়ার লিগ জায়ান্টরা। মরিনহোর বরখাস্তের পর মৌসুমের শেষ পর্যন্ত অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হয়েছে ক্লাব ফেবারিট ওলে গানার সুলশারকে। তবে ২০১৯-২০ মৌসুমের জন্য টটেনহ্যাম বস মরিসিও পোচেত্তিনোকে দলে পেতে মুখিয়ে আছে ইউনাইটেড।
জিদানের নেতৃত্বে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। ২০১৮-১৯ মৌসুমকে সামনে রেখে জিদান রিয়াল ছেড়ে চলে যান।
স্থানীয় গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে সাহা বলেছেন, ইউনাইটেডের স্বপ্ন পূরণে সাবেক ফ্রেঞ্চ জাতীয় দলের সতীর্থ জিদানের বিকল্প কেউ হতে পারে না।
এ সম্পর্কে তিনি বলেন, ‘একজন ব্যক্তি হিসেবেও আমি সবসময়ই জিদানের পক্ষে। সে একজন অতি অসাধারণ ও ব্যতিক্রম একজন খেলোয়াড়, কোচ ও সর্বোপরি একজন ভাল মানুষ। খেলোয়াড়দের সাথে তার বোঝাপড়া সবসময়ই দারুণ। আমি যখন তাকে কথা বলতে দেখি, সেটা তার এক অনন্য গুণ। সে ফুটবলের জন্যই বেঁচে আছে, সে ফুটবল পাগল একজন মানুষ। সাথে সাথে তার অন্য গুণাবলিতো রয়েছেই। আমি জানি আক্রমণ ও রক্ষণভাগের মধ্যে সে কিভাবে ভারসাম্য গড়ে তুলতে পারে। আমার মতে, এই মুহূর্তে ইউনাইটেডে তার থেকে ভাল কোচ আর কেউ হতে পারে না।