মন্ত্রী-এমপিদের সম্পদের হিসাব দিন : মওদুদ

29

মন্ত্রিসভার সদস্যসহ সব সংসদ সদস্যের সম্পদের হিসাব জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। ক্যাসিনো বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে আওয়ামী লীগ নেতাদের বাড়িতে বিপুল অর্থ উদ্ধারের প্রেক্ষাপটে গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তব্যে এই দাবি জানান তিনি।-খবর বিডিনিউজের
মওদুদ বলেন, আমরা সরকারের সকল মন্ত্রী, সকল এমপিদের সম্পদের হিসাব দেখতে চাই এবং জনসমক্ষে এই হিসাবটা দিতে হবে। আমরা এও জানতে চাই, মন্ত্রী হওয়ার আগে তাদের সম্পত্তি কত ছিল এবং এখন কত বেড়েছে। যদি তারা (সরকার) এই দাবি মেনে না নেন, তাহলে আমরা ধরে নেব যে, এই সংসদের প্রত্যেক মন্ত্রী, প্রত্যেক এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা যায়।
সম্পদের হিসাব চাওয়ার কারণ ব্যাখ্যা করে সাবেক আইনমন্ত্রী মওদুদ বলেন, একটি প্রতিবেদনে আজকে বলা হয়েছে যে, বাংলাদেশ না কি পৃথিবীর এক নম্বর দেশ, যেই দেশে খুব দ্রুত ধনী হওয়া যায়।
কারা ধনী হচ্ছে? এই জুয়াড়িরা, এই ক্যাসিনোওয়ালারা এবং যারা ব্ল্যাক মার্কেটিং করে, সরকারের হয়ে ওভার ইনভয়েসিং করে। সরকারের এই ব্যর্থতার কারণে আজকে আমাদেরকে এই দাবি উত্থাপন করতে হচ্ছে।
তারা অভিযান চালাচ্ছে, অভিযান সফল হবে না যতদিন পর্যন্ত এই জুয়াড়ি, ছাত্রলীগের শোভন-রাব্বানী, যুবলীগের সম্রাট (ইসমাইল চৌধুরী সম্রাট) সহ যারা ধরা পারে নাই এবং এদের পেছনে যেসব মন্ত্রী-এমপিরা, যে প্রভাবশালীরা আছেন, তাদেরকে চিহ্নিত করতে হবে।
আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিও জানান মওদুদ।
খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে এই বিএনপি নেতা বলেন, সরকারের প্রভাবের কারণে আদালতে বিচারকদের এখন আর কোনো স্বাধীনতা নাই। আইনি প্রক্রিয়ায় আমরা চেষ্টা করছি এবং করে যাব। তবে এটাতে যথেষ্ট হবে না। তার মুক্তির একমাত্র পথ হল রাজপথ। যদি রাজপথে আপনারা নামতে পারেন, সময় যখন আসবে, কর্মসূচি যখন দেওয়া হবে, তখন পরীক্ষা হবে স্বেচ্ছাসেবক দলের।
খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখেন মওদুদ।
সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েলের পরিচালনায় মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ইয়াসীন আলীসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতারা বক্তব্য রাখেন।