মনের দিক থেকে বড় মানুষ ছিলেন রফিকুল আনোয়ার

59

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে সংগঠনের সাবেক সহ সভাপতি, সাবেক সাংসদ, শিক্ষানুরাগী ও সমাজসেবক জননেতা রফিকুল আনোয়ারের ৭ম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে স্মরণ সভা ২৬ অক্টোবর বিকেলে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এম.পির সভাপতিত্বে দোস্তবিল্ডিংস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম.এ সালাম। প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহর সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. মঈনুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, মরহুম নেতার কন্যা খাদিজাতুল আনোয়ার সনি এমপি, কোষাধ্যক্ষ এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ভবতোষ নাথ, উপদেষ্টা এড. এম.এ নাসের চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী, জাফর আহমেদ, ফোরকান উদ্দিন আহমেদ, শাহনেওয়াজ চৌধুরী, ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী, কেন্দ্রীয় যুবলীগ সহসম্পাদক সেলিম উদ্দিন, উত্তর জেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এড. বাসন্তী প্রভা পালিত, সহসভাপতি সৈয়দা রিফাত আক্তার নিশু, শেখ ফরিদ চৌধুরী, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বখতিয়ার সাঈদ ইরান, বর্তমান সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, জননেতা রফিকুল আনোয়ার আওয়ামী লীগ রাজনীতিতে সকলের অংশগ্রহণ ও মতামতকে প্রাধান্য দিয়ে গণমানুষের নেতার স্বীকৃতি পেয়েছিলেন। বর্তমান সময়ে রাজনীতিতে তার মত উদারচিত্তের নেতার বড়ই অভাব। তার অকাল মৃত্যুতে আওয়ামী লীগের রাজনীতিতে যে অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে তা সহজে পূরণ হবার নয়।
সভায় এম.এ সালাম রফিকুল আনোয়ারের কর্মময় বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করে বলেন, বিপুল অর্থবিত্তের মালিক হয়েও তিনি সাধারণ জীবন-যাপনে অভ্যস্ত ছিলেন। ধনের চেয়েও মনের দিক থেকে তিনি অনেক বড়মাপের মানবিক মানুষ ছিলেন। সভায় মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি