মঞ্চে উঠে দর্শকদের কাঁদালেন এন্ড্রু কিশোর!

28

গত বছরের সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুরে ক্যানসারের সঙ্গে লড়ে যাচ্ছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। এরমধ্যে ঠিকানা হয়েছে হাসপাতাল ও হোটেল। ছয় মাস পর নিজের চেনা জায়গা মঞ্চে ফিরলেন এই গায়ক। রবিবার সন্ধ্যায় এন্ড্রু কিশোরের সম্মানে এক জমকালো কনসার্টের আয়োজন করা হয় সিঙ্গাপুরের জালান বুকিত মেরাহর গেটওয়ে থিয়েটারে। কনসার্টের শিরোনাম ‘এন্ড্রু কিশোরের জন্য ভালোবাসা’।
এখানেই মঞ্চে আসেন এই প্লেব্যাক কিংবদন্তি। নিজেও হাতে মাইক্রোফোন নিয়েছেন। কৃতজ্ঞতা জানিয়েছেন, তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি। কণ্ঠে গানের কথাও তুলে নিয়েছেন। তার সঙ্গে কণ্ঠ মেলাতে গিয়ে কেঁদেছেন অনেক ভক্তও। এসময় এন্ড্রু কিশোরের পরনে ছিল লাল রঙের পাঞ্জাবি ও কালো হ্যাট।
এতে গান গেয়েছেন সৈয়দ আব্দুল হাদী, সাবিনা ইয়াসমিন, মিতালী মুখার্জি ও এন্ড্রু কিশোরের ছাত্র মোমিন বিশ্বাস। জানা যায়, এই কনসার্টে চিকিৎসকদের অনুমতি নিয়ে উপস্থিত হয়েছিলেন এন্ড্রু। প্রসঙ্গত, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। এরপর থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে কেমো থেরাপি ও চিকিৎসা নিচ্ছেন তিনি।