মজুমদারখীল উচ্চ বিদ্যালয়ে পুনর্মিলন উৎসব

29

রাঙ্গুনিয়া উপজেলার মজুমদারখীল উচ্চ বিদ্যালয়ে ৯৪ ব্যাচের পুনর্মিলনী উৎসব গত ২০ ডিসেম্বর দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের ৯৪ ব্যাচের সহপাঠীরা দিনটিকে প্রাণের উচ্ছ¦াসে উদযাপন করেন। প্রায় ২৫ বছর পর স্কুলের বন্ধুদের সঙ্গে দেখা করতে সকাল থেকে বিদ্যালয় মাঠে জড়ো হতে থাকে প্রাক্তন শিক্ষার্থীরা। বহুদিন পর বন্ধুর সঙ্গে দেখা হতেই আবেগঘন আলিঙ্গন, কোথায় ছিলি এত দিন, কত দিন পর দেখা। এমন নানা প্রশ্নে-আড্ডায় মুখরিত হয়ে ওঠে স্কুলমাঠ। আনন্দ আয়োজনের শুরু হয়েছিল জাতীয় সংগীতের মধ্য দিয়ে। পরে শোভাযাত্রা বের করা হয়। স্কুলচত্বর থেকে শোভাযাত্রাটি শুরু করে মরিয়মনগর ডিসি সড়কের শান্তিনিকেতন বাজার হয়ে আবার স্কুল মাঠে এসে শেষ হয়। এরপর শুরু হয় আলোচনা সভা।
সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. উমর ফারুক। অতিথি হিসেবে বক্তব্য দেন বিদ্যালয়ের শিক্ষক, ৯৪ ব্যাচের আহব্বায়ক কমিটি ও অংশগ্রহণ কারী শিক্ষার্থীরা। সভায় ৯৪ ব্যাচের অংশ নেওয়া প্রাক্তন শিক্ষার্থীরা ছাত্রজীবনের স্মৃতিচারণ করে বক্তব্য দেন।
এ সময় সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় পুরো ক্যাম্পাস প্রাণবন্ত হয়ে উঠে। অনেকে পুরাতন বন্ধুদের দেখে আবেগ আপ্লূত হয়ে পড়েন। আলোচনা সভা শেষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।