ভোটারদের কাছে শেখ হাসিনার উন্নয়নবার্তা পৌঁছে দিতে হবে

26

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী এবং আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়রপদে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি বলেছেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তি অত্যন্ত শক্তিশালী। এই সংগঠনের প্রাণপুরুষ প্রয়াত জননেতা এম. এ মান্নান, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মতো নেতারা এই সংগঠনকে আজকের অবস্থায় উন্নীত করেছেন এবং আন্দোলন সংগ্রামে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সর্বাগ্রে অগ্রণী ভূমিকা পালন করেছে। আজকের যারা নেতৃত্বে আছেন তারাও সেই ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে দলের হাল ধরেছেন। তাদেরই একজন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন এম. রেজাউল করিম চৌধুরীকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা প্রতীক দিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মী এবং চট্টগ্রামবাসীকে ধন্য করেছেন। এই প্রার্থীকে আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য মেয়র নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় অনিবার্য করতে প্রত্যেক নেতাকর্মীকে ভোটারদের ঘরে ঘরে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নবার্তা ও রেজাউল করিম চৌধুরীর সালাম পৌঁছে দিতে হবে। তিনি শুক্রবার বিকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেছেন।
শুক্রবার বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে কার্যকরী জরুরী সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আসন্ন চসিক নির্বাচনের নানান দিক তুলে ধরেন এবং সাংগঠনিক নির্দেশনাগুলো যথাযথভাবে লালন ও ধারণ করে নির্বাচনী প্রচারণা ও কার্যক্রমে সক্রিয়ভাবে সম্পৃক্ত হওয়ার আহব্বান জানান। সভায় আসন্ন চসিক নির্বাচনে কাউন্সিলর পদে যারা বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগ ব্যতিরেকে একের অধিক প্রার্থী হয়েছেন, তাদেরকে নিয়ে আগামী ৫ মার্চ একটি সমন্বয় সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া ঐতিহাসিক ৭ মার্চ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে দিনব্যাপি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ সম্প্রচার করা এবং বিকেল ৩টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া অন্যান্য গৃহীত সিদ্ধান্তের মধ্যে রয়েছে ৮ মার্চ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে বিশেষ বর্ধিত সভা, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে ব্যাপক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালনের কর্মসূচি। তিনি উপরোক্ত কর্মসূচিগুলো বাস্তবায়নের জন্য দলের সর্বস্তরের নেতাকর্মী বিশেষ করে ওয়ার্ড এবং থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি নির্দেশনা প্রদান করেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং দলীয় মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী বলেন, নেত্রী আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। শেখ হাসিনাকে এই নৌকা প্রতীক বিজয়ী করে উপহার দেওয়ার জন্য দলে সকল নেতাকর্মীদের ঈমানী দায়িত্ব।
সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, চসিক নির্বাচনকে কেউ কেন্দ্র করে দলীয় সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোন অবকাশ নেই। আমরা আমাদের সঠিক অবস্থান নির্ণয় করে ঘরে ঘরে গিয়ে ভোটাদের মন জয় করে বিনয়ী আচরণ করতে হবে। তাহলে নৌকার বিজয় শতভাগ নিশ্চিত হবে। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ্ব এম.এ রশিদ, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান ছিদ্দিকী, হাজী মো. হোসেন, হাজী জহুর আহমেদ, জোবায়েরা নার্গিস খান, দেবাশীষ গুহ বুলবুল, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মো. আবু তাহের, মো. শহিদুল আলম, জহর লাল হাজারী, নির্বাহী সদস্য আবুল মনছুর, নুরুল আলম, নুরুল আবছার মিয়া, গাজী শফিউল আজিম, সৈয়দ আমিনুল হক, গোলাম মোহাম্মদ চৌধুরী, নুরুল আমিন শান্তি, হাজী দোস্ত মোহাম্মদ, জাফর আলম চৌধুরী, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, শেখ শহিদুল আনোয়ার, মো. ইলিয়াছ, নজরুল ইসলাম বাহাদুর, মোহব্বত আলী খান, বখতেয়ার উদ্দিন খান, অমল মিত্র, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, মো. জাবেদ, মোর্শেদ আকতার চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি