ভূজপুরে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ ধর্ষক গ্রেপ্তার

61

ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন নারায়ণহাট ইউনিয়নে প্রতিবন্ধী নারীকে (২৮) ধর্ষণের অভিযোগে ধর্ষক মুহাম্মদ আলী (৩০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে ইউনিয়নের কুমারী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের মুহাম্মদ আবদুল মতিনের ছেলে। এলাকায় তিনি বেকার যুবক হিসেবে পরিচিত।
পুলিশ জানায়, প্রতিবন্ধীর নারীর মা এলাকায় ‘কাজের ভুয়া’ হিসেবে কাজ করেন। সেই সুবাধে প্রবিবেশী মুহাম্মদ আলী প্রায় সময় তাদের ঘরে যান। গত ২০ মার্চের পর থেকে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতিদিনই ওই প্রতিবন্ধীকে ধর্ষণ করতেন। স¤প্রতি তার স্বাস্থ্য পরীক্ষা করে জানা যায় তিনি অন্তঃসত্ত¡া। এরপর ধর্ষণের বিষয়টি জানাজানি হয়।
প্রতিবন্ধীর মা বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানান। পরে তাদের ও স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় বিষয়টি ভূজপুর থানায় অবহিত করলে পুলিশ এসে গতকাল ভোরে ধর্ষককে গ্রেপ্তার করে।
পুলিশ জানিয়েছে, ধর্ষককে জিজ্ঞাসাবাদ করা হলে সে প্রতিবন্ধীকে একাধিকবার ধর্ষণ করেছে বলে স্বীকার করে। এছাড়া গতকাল প্রতিবন্ধীর ভাই বাদি হয়ে মুহাম্মদ আলীকে (৩০) আসামি করে ভূজপুর থানায় একটি মামলা করেন।
ভূজপুর থানার ওসি শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেন, মুহাম্মদ আলীকে আদালতে সোপর্দ করা হবে। এছাড়া শারীরিক পরীক্ষার জন্য প্রতিবন্ধী মেয়েটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হবে।