ভূজপুরে গৃহবধূর রহস্যজনক মৃত্যু স্বামীসহ গ্রেপ্তার ২

44

ফটিকছড়ির ভূজপুরে সাত মাসের অন্তঃসত্ত্বা চন্দা ধর (২০) নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। যৌতুক না পেয়ে তাকে হত্যার অভিযোগ উঠেছে। গত শনিবার গভীর রাতে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় রবিবার ভোরে ওই গৃহবধূর স্বামী সুরঞ্জিত ধর, ননদ তমা ধরকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গৃহবধূর বাবা মৃদুল ধর বলেন, তাদের বাড়ি বোয়ালখালীর গোমদন্ডী গ্রামে। এক বছর আগে ফটিকছড়ির সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া গ্রামের দক্ষিণ হিন্দু পাড়া এলাকার সুনীল ধরের ছেলে সুরঞ্জিত ধরের সাথে আমার মেয়ে চন্দা ধরের বিয়ে হয়। আমার মেয়ে বর্তমানে সাত মাসের অন্তঃসত্ত¡া। গত কয়েকমাস ধরে স্বামী যৌতুক হিসেবে টাকা দাবি করে আসছে। যৌতুক দিতে না পারায় বিভিন্ন অজুহাতে স্বামীসহ শ্বশুর ও শাশুড়ি মিলে প্রায়ই মেয়েকে বিরক্ত করতো। গত শনিবার রাতে মেয়ে চন্দার কাছে স্বামী ৬০ হাজার টাকা চায়। মেয়ে তা দিতে অপারগতা দেখালে তাদের মধ্যে ঝগড়া হয় বলে মুঠোফোনে আমাকে অবহিত করে। এক একপর্যায়ে ঘরের সবাই মিলে আমার মেয়েকে হত্যা করে। পরে পরিবারের লোকজন আত্মহত্যা বলে প্রচার করে আমাদের খবর দেয়। এটি হত্যাকান্ড। আমি এ হত্যার বিচার চাই।
এ ঘটনায় নিহতের পিতা মৃদুল ধর বাদী হয়ে নিহতের স্বামী সুরঞ্জিত ধর, দেবর রাহুল ধর, শ্বশুর সুনীল ধর, শাশুড়ি প্রীতি ধর, স্বামীর বড় বোন জয়া ধর ও তমা ধরকে আসামি করে ভূজপুর থানায় মামলা করেন।
ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ আবদুল্লাহ বলেন, ওই গৃহবধূর স্বামী ও ননদকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীরা পলাতক। তবে এটা হত্যা নাকি আত্মহত্যা, ময়না তদন্তের পর জানা যাবে।