ভুটানকে সহজেই হারালো আত্মবিশ্বাসী বাংলাদেশ

17

ভুটানের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে দেখা গেলো আতœাবিশ্বাসী এক বাংলাদেশকে। পুরো ম্যাচ জুড়েই আক্রমণের পসরা সাজায় বাংলাদেশের ফুটবলাররা। কোচ ও অধিনায়কের কথার প্রতিফলনই মিললো বাংলাদেশের পারফরম্যান্সে। জীবনের জোড়া গোলে ভুটানকে ৪-১ ব্যবধানে হারিয়েছে জামাল ভূঁইয়ার দল।
ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য দেখায় বাংলাদেশ। ম্যাচের ১১ মিনিটে আর হতাশ করেননি তিনি। কর্নার থেকে হেডে বাংলাদেশকে এগিয়ে দেন জীবন। ৩২ মিনিটে আরেকবার এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করেন স্বাগতিক দলের ইব্রাহিম। ৩৯ মিনিটে স্বাগতিক দর্শকদের আবারও আনন্দের উপলক্ষ এনে দেন জীবন। পেনাল্টি ডি-বক্সের ভেতরে ডান দিক দিয়ে ইব্রাহিমের বাড়িয়ে দেওয়া বল ক্ষিপ্রতার সঙ্গে জালে পাঠান জীবন।
দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে ভুটান। ৫১ মিনিটে দর্জির গোল করলে ব্যবধান হয় ২-১। তবে আক্রমণের ধারা অব্যাহত রাখে স্বাগতিকরা। ৭৩ মিনিটে স্বাগতিকদের হয়ে তৃতীয় গোলের দেখা পায় বিপলু আহমেদ। ডি-বক্সের জটলার মধ্যে বল বিপদ মুক্ত করতে পারেনি ভুটানের ডিফেন্ডার। বল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা বিপুল। ঠান্ডা মাথায় ডান পায়ের শটে বল জালে পাঠান তিনি। ৮১ মিনিটে আসে চতুর্থ সাফল্য। বিপলুর পাস থেকে বদলি হিসেবে নামা স্টাইকার রবিউল হাসান ব্যবধানটা ৪-১ করেন। শেষদিকে আরও দুটি সহজ গোলের সুযোগ নষ্ট করে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং বিপলু। ফলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জেমি ডে’র শিষ্যরা। আগামী ০৩ অক্টোবর ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।