ভীতি নয়, চিকিৎসকের পরামর্শ মানতে হবে

31

গ্রীষ্ম মৌসুমে আবহাওয়ার প্রভাবে সাধারণ জ্বর, সর্দি, কাশি হয়ে থাকে। তাই সবাইকে করোনাভীতি পরিহার করে সঠিক রোগ নির্ণয়ে চিকিৎসকের পরামর্শ মানতে হবে।
সোমবার (১১ মে) চট্টগ্রাম সিটি করপোরেশনের মেমন মাতৃসদন হাসপাতালে অটো স্যানিটাইজার উদ্বোধনকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন এ তাগিদ দেন। এ সময় মেমন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, ইনচার্জ ডা. আশীষ মুখার্জি, ডা. বাবলি মল্লিক, ডা. সৈয়দ দিদারুল আলম রুবেল, ডা. শাহীন পারভীন, ডা. রোকসানা পারভিন, ডা. রাহেলা হোসেন, ডা. রাশেদুল ইসলাম, ডা. পঙ্কজ দেবনাথ, ডা. নাসরিন প্রমুখ উপস্থিত ছিলেন। মেয়র বলেন, করোনা মোকাবেলায় চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতালকে আমরা প্রথম থেকেই প্রস্তুত রেখেছিলাম। আমাদের লক্ষ্য ছিল প্রাথমিক সেবাটুকু নিশ্চিত করা।
তিনি হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মানবিক মূল্যবোধকে প্রাধান্য দিয়ে রোগীদের সেবায় মনোনিবেশ করতে দিকনির্দেশনা দেন। মেয়র বলেন, নগরবাসী অসুস্থ হলে প্রথম ভরসাস্থল হচ্ছেন চিকিৎসক। তাই একটি রোগীও যাতে সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকে আপনারা সজাগ থাকবেন।
পরে মেয়র হাসপাতালে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারীদের ভোগ্যপণ্য উপহার দেন।
এদিকে নগরের পশ্চিম বাকলিয়ার ডিসি রোডের আফগান মসজিদ সংলগ্ন বাবুল কলোনিতে লকডাউনে আটকা পড়া ৫৩ পরিবারের জন্য খাদ্যসামগ্রী উপহার পাঠিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।
তিনি এলাকার প্রতিবেশীদের প্রতি আহব্বান জানিয়ে বলেন, আপনারা সাধ্যমতো নিজেদের সুরক্ষিত রেখে আটকে পড়া পরিবারের খাদ্যসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় চাহিদা মেটাতে পারলে তারা আপনাদের মনে রাখবে। মানুষ মানুষের জন্য, এ ধরনের দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।
তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের লকডাউনে আটকে পড়া পরিবারদের প্রতি সব ধরনের সহযোগিতার আহব্বান জানান।
আটকে পড়াদের জন্য খাদ্যসামগ্রী তুলে দেওয়ার সময় মহানগর যুবলীগের সদস্য ও ১৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি তারেক সুলতান, সদস্য সাহেদ আলম মনি, মো. আলমগীর রুবেল, রিফাতুল ইসলাম খোকন, আব্দুল খালেক সোহেল উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি