ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পরিকল্পনা সভা

4

সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত আসন্ন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ৫ জুন থেকে ১৯ জুন উদযাপন উপলক্ষে এক ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভা গতকাল চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী, বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত কাউন্সিলর তসলিমা বেগম (নুরজাহান), স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, ইউনিসেফের বিভাগীয় কনসালটেন্ট মো. সাহাবুল ইসলাম।
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সংক্রান্ত বিভিন্ন তথ্য উপাত্তসহ বিস্তারিত উপস্থাপন করেন জোনাল মেডিকেল অফিসার ডা. তপন কুমার চক্রবর্তী। বক্তব্য রাখেন জোনাল মেডিকেল অফিসার ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. মো. রফিকুল ইসলাম, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. সুমন তালুকদার, ডা. আকিল মাহমুদ নাফে, ডা. জুয়েল মহাজন, মেডিকেল অফিসার এবং বেসরকারী এনজিও সংস্থা’র প্রতিনিধিবৃন্দ। সভা পরিচালনা করেন ভ্যাক্সিন ইনচার্জ মো. আবু ছালেহ।
প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর জহরলাল হাজারী বলেন, কোভিড-১৯ চলাকালীন সময়ে এই ক্যাম্পেইন খুবই গুরুত্বপূর্ণ। অপুষ্টিতে ভোগা শিশুরা বর্তমান সময়ে খুবই ঝুঁকির মধ্যে রয়েছে। তাই এই ক্যাম্পেইন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে অপুষ্টি দূরীকরণ সম্ভব। সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে মাক্স পরিধান ও হাত ধোয়ার বিধি মেনে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে, কোন শিশু ভিটামিন ‘এ’ খাওয়ানো থেকে যাতে বাদ না যায় সেদিকটি অবশ্যই নজরে রাখতে হবে। বিজ্ঞপ্তি