ভারত ধরেই নিয়েছিল ফাইনাল খেলবে!

42

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গত ৯ জুলাই প্রথম সেমি ফাইনালে মাঠে নেমেছিল ভারত। প্রথম দিন বৃষ্টির কারণে পুরো খেলা শেষ না হলে ম্যাচটি গড়ায় ১০ জুলাই রিজার্ভ ডেতে। সেখানে ১৮ রানে হেরে সেমি থেকেই বিদায় ঘণ্টা বাজে ভারতের। ফাইনালের টিকিট কেটেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়াকে উড়িয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক ইংল্যান্ড।
আগামীকাল লন্ডনের লর্ডসে ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। সেমি থেকে বিদায় নিলেও ভারতীয় দল এখনও দেশে ফিরতে পারেনি। ফাইনালের আশায় ইংল্যান্ডের বিমান ধরা টিম ইন্ডিয়া ফাইনালে উঠতে না পারলেও ইংল্যান্ড ছাড়তে পারেনি। যদিও এরই মধ্যে আইসিসির নিয়মানুযায়ী ভারতকে তাদের টিম হোটেল ছাড়তে হয়েছে।
টিম হোটেল ছেড়ে দিলেও সময়মতো বিমানের টিকিট না পাওয়াও ভারতের দেশে ফেরা হয়নি। তাতে ফাইনাল পর্যন্ত ইংল্যান্ডেই থাকতে হচ্ছে কোহলি-ধোনিদের। ভারতীয় দলের লজিস্টিক টিম খেলোয়াড়দের জন্য সময়মতো দেশে ফেরার বিমান টিকিটের ব্যবস্থা করতে পারেনি। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বলছেন, হয়তো ভারত ধরেই নিয়েছিল লর্ডসের ফাইনালে ১৪ জুলাই খেলবে। কিন্তু সেমি থেকে বিদায় নেওয়ায় হঠাৎ করে ফেরার টিকিট কাটতে পারেনি তাদের লজিস্টিক টিম।