ভারতকে বড় হারের লজ্জা দিলো কিউইরা

38

ওয়ানডেতে আত্মসমর্পণ করলেও টি-টোয়েন্টি সিরিজ দাপট দিয়েই শুরু করেছে নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী ভারতকে ৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই ফরম্যাটে রানের ব্যবধানে ভারতের সবচেয়ে বড় হারের লজ্জা এটি!
স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্তটা কাজে যে দেয়নি তার প্রমাণ ওপেনার টিম সেইফার্টের বিধ্বংসী সূচনা। কলিন মুনরোকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে ৮.২ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ৮৬ রান। মুনরো ২০ বলে ৩৪ রান করে ফিরলে নিজের তান্ডব চলমান রেখেছেন সেইফার্ট। অপরপ্রান্তে কেন উইলয়ামসনের ২২ বলে করা ৩৪ রানের কার্যকরী ইনিংস স্কোরবোর্ড সমৃদ্ধ করেছে নিউজিল্যান্ডের। সেইফার্ট ১৩তম ওভারে সেঞ্চুরির কাছে গেলেও বঞ্চিত হন খলিল আহমেদের বলে বোল্ড হলে। ৪৩ বলে ৭ চার ও ৬ ছক্কায় তিনি করেন ৮৪ রান। নিয়মিত বিরতিতে কিছু উইকেট পড়লে শেষ দিকে মিনি ঝড় তুলে স্কোরবোর্ডটাকে পাহাড়ের রূপ দেন কুগলেইন। ৭ বলে ৩ চার ও এক ছক্কায় অপরাজিত ছিলেন ২০ রানে। তার শেষ দিকের ঝড়ে ৬ উইকেটে ২১৯ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।
বিপরীতে ভারতীয় ব্যাটিং ছিলো ছন্নছাড়া। ঝড়ো ও লম্বা ইনিংস খেলতে না পারার মাশুল দিতে হয় তাদের। ৭৭ রানে ফিরেছেন ৬ ব্যাটসম্যান। ধোনির ব্যাট থেকে কিছুটা প্রতিরোধ আসলেও তাতে ছিলো ৩১ বলে সর্বোচ্চ ৩৯ রান। ধোনি সাজঘরে ফিরলে ১৯.২ ওভারে ১৩৯ রানে শেষ হয় ভারতের ইনিংস।
টিম সাউদি ১৭ রানে নেন ৩ উইকেট। দুটি করে নেন লকি ফার্গুসন, ইশ সোধি ও মিচেল স্যান্টনার। ম্যাচসেরা ভারতীয়দের ওপর তান্ডব চালানো সেইফার্ট।