ভলিবলে জেলা চ্যাম্পিয়ন শহীদ নগর সি.ক বালিকা বিদ্যালয়

126

৪৯তম জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়ার ভলিবল (বালিকা) প্রতিযোগিতায় টানা দুইবার জেলা চ্যাম্পিয়ন হয়ে চমক সৃষ্টি করেছে শহীদ নগর সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ভলিবল দল। মঙ্গলবার তারা নৌবাহিনী স্কুল এন্ড কলেজকে ২-০ সেটে পরাজিত করে, সেমি ফাইনালে সীতাকুন্ড বালিকা উচ্চ বিদ্যালয়কে ২-০ সেটে পরাজিত করে এবং ফাইনালে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজকে সরাসরি ২-০ সেটে পরাজিত করে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বিদ্যালয়ে ভলিবল (বালিকা) দলে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ছিলো খদিজা আক্তার, ফারিয়া নাসরিন শিউলি, তানিয়া আক্তার, তাহমিনা আক্তার, শামসুর নাহার শিমলা, আমেরা আক্তার, উম্মে আয়শা, নাদিয়া আক্তার, বৃন্দা ধর, বৃষ্টি ভট্টাচার্য্য, নাফিসা আনজুম তোফা, সোনিয়া আক্তার। তাদের এই সাফল্যের পেছনে যার অবদান অনস্বীকার্য তিনি হচ্ছেন চট্টগ্রাম জেলা ও বিভাগের ভলিবল কোচ ও লালখান বাজার ওয়ার্ডেরই কৃতি সংগঠক শামীম আহমেদ।
আগামী ১০ জানুয়ারি উপঅঞ্চল পর্যায়ের খেলা শুরু হবে। বিজয়ী লালখান বাজার ওয়ার্ডের শিক্ষা প্রতিষ্ঠান শহীদ নগর বিদ্যালয়ের ভলিবল টিমকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি ১৪ নং ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর এ.এফ. কবির আহমেদ মানিক। তিনি দলটির সাফল্যের জন্য সকলকে দোয়া করার আহবান জানিয়েছেন।
এদিকে বালকদের ভলিবলে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল। চট্টগ্রাম সরকারি বালিকা স্কুল মাঠে অনুষ্ঠিত ফাইনালে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল ৩-১ সেটে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলকে পরাজিত করে। শেষে স্বাগতিক প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হাসমত জাহান বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, শহীদ নগর বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ওসমান গনি ও শিক্ষক সুমন চক্রবর্ত্তী। চট্টগ্রাম সরকারি বালিকা স্কুলের ক্রীড়া শিক্ষক আলমগীর কবিরের উপস্থাপনায় আরো উপস্থিত ছিলেন নাসিরাবাদ সরকারি স্কুলের ক্রীড়া শিক্ষক দেবাশীষ নন্দী, দীপু বড়ুয়া প্রমুখ।