ব্রাদার্স, সিসিএ ও উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি সেমিতে

35

কোয়ালিটি স্কুল অফ ক্রিকেট কতৃক আয়োজিত অনর্ধ্ব-১২ টি-টুয়েন্টি ক্রিকেট টুনামেন্ট এর সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি, চিটাগাং ক্রিকেট অ্যাকাডেমি ও উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি।
গতকাল দিনের প্রথম খেলায় উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি ৮ উইকেটে জুনিয়র ক্রিকেট টেনিং একাডেমিকে পরাজিত করে। উদিয়মানের হয়ে মো. সাকিব ব্যাট হাতে ৩৬ বলে ৬৭ রান করে এবং বল হাতে ৪ ওভারে ২৬ রান ও ১টি মেডেন সহ ২টি উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে ম্যাচ সেরার পুরষ্কার প্রদান করনে বিশিষ্ট সমাজ সেবক ও সানোয়ারা বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষা অনুরাগি সদস্য নাজমুল হক নাজু।
দিনের দ্বিতীয় ম্যাচ এ মিরশরাই এস এস ক্রিকেট একাডেমি ১২০ রানের বড় ব্যবধানে চট্টগ্রাম বন্দর স্পোর্টস কমপেক্সকে পরাজিত করে। মিরশরাই এস এস ক্রিকেট অ্যাকাডেমির হয়ে মো: নাবিল ৩৩ বলে ৭৩ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হন। তার হাতে ম্যাচ সেরার পুরষ্কার প্রদান করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভেন্যু ম্যানেজার ফজলে বারি খান রুবেল। এর আগে গত ২১ এপ্রিল রাইজিং ষ্টার ক্রিকেট অ্যাকাডেমি ও ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি জয় পেয়েছে।
হাজেরা-তজু স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত প্রথম খেলায় রাইজিং ষ্টার ক্রিকেট অ্যাকাডেমি ৬২ রানে ইস্পাহানী ক্রিকেট অ্যাকাডেমিকে পরাজিত করেছে। আগে ব্যাট করে রাইজিং ষ্টার ক্রিকেট অ্যাকাডেমী ১৭৮ রানের টার্গেট ছুড়ে দেয়। জবাবে ইস্পাহানী ক্রিকেট অ্যাকডেমী মাত্র ১১৭ রানে অলআউট হয়। ৩৪ বলে ৫৯ রান ও ১ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রাইজিং ষ্টার ক্রিকেট অ্যাকাডেমীর জিবরান। খেলা শেষে তাকে পুরস্কৃত করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক কৃতি ক্রিকেটার ও বিসিবি কাউন্সিলর শহীদুর রহমান।
দিনের অপর খেলায় এসএস ক্রিকেট অ্যাকাডেমির বিপক্ষে ৬০ রানে জয়লাভ করে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি। শুরুতেই ব্যাট করে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি ২০৪ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় এসএস ক্রিকেট অ্যাকাডেমিকে। উক্ত রান তাড়া করতে গিয়ে এসএস ক্রিকেট অ্যাকাডেমি সবকটি উইকেট হারিয়ে ১৪৪ রান করতে সক্ষম হয়। ৪৬ বলে ৯০ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হন বিজয়ী দলের তৈয়ব। খেলা শেষে তাকে পুরস্কার তুলে দেন ক্লিফটন গ্রুপের চীফ এক্সিকিউটিভ, বিজিএমইএ’র সাবেক পরিচালক এবং কোয়ালিটি ফুটবল ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান এমডিএম মহিউদ্দিন চৌধুরী।
এ নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি, চিটাগাং ক্রিকেট অ্যাকাডেমি ও উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি সেমিফাইনালের টিকিট কনফার্ম করলেও অন্য গ্রুপের চ্যাম্পিয়ন নির্ধারিত হবে আজ কোয়ালিটি স্কুল অব ক্রিকেট বনাম ইস্পাহানি ক্রিকেট অ্যাকাডেমির ম্যাচের ফলাফলের মধ্য দিয়ে। আগামীকাল সকালে সিসিএ-উদীয়মান প্রথম সেমিফাইনাল এবং ব্রাদার্স খেলবে ২য় সেমিফাইনালে।
আজকের খেলা : হাজেরা তজু স্কুল বনাম জেসিটিএ এবং কোয়ালিটি স্কুল অব ক্রিকেট বনাম ইস্পাহানি ক্রিকেট অ্যাকাডেমি।