ব্যাংকার্স টি-টেন ক্রিকেট ফেস্ট শুরু হচ্ছে কাল

43

ব্যাংকারদের ব্যস্ততম জীবনে সামান্য বিনোদনের লক্ষ্যে ব্যাংকার্স ক্লাব চট্টগ্রাম প্রতি মৌসুমের ন্যায় এবারও আয়োজন করছে ক্রিকেট উৎসব। আগামী কাল ও পরশু অর্থাৎ ৫ ও ৬ এপ্রিল ব্যাংকারদের সাড়াজাগানো এ ক্রিকেট উৎসব শুরু হচ্ছে নগরীর সাগরিকাস্থ মহিলা কমপ্লেক্স মাঠে ।
ব্যাংকার্স টি-টেন ক্রিকেট ফেস্ট নামে এই টুর্নামেন্টে এবারও রয়েছে চারটি দল। দীর্ঘ দিন প্র্যাক্টিসের পর বাছাইকৃত ৭০-৮০ জন খেলোয়াড়কে চারটি দলে ভাগ করা হয়। বিপিএল’র আদলে এখানেও চারজন আইকন প্লেয়ার মনোনীত করা হয়।
খেলোয়াড়দের যে চারটি দলে ভাগ করা হয়েছে সে দলগুলো হলো বিসিসি ওয়ারিয়র্স, বিসিসি কোবরা,বিসিসি থান্ডার্স এবং বিসিসি স্ট্রাইকার্স। দলগুলোর মধ্যে অসম প্রতিযোগিতা না হয় সেজন্য সেভাবে চারটি দলেই খেলোয়াড় সমন্বয় করা হয়েছে। ক্রিকেট বলেই এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে এবং রঙ্গিন পোষাকেই খেলোয়াড়রা মাঠে নামবেন। উদ্বোধনী ম্যাচে অংশ নেবে বিসিসি ওয়ারিয়র্স এবং বিসিসি কোবরা। সরাসরি লিগ পদ্ধতিতে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে এবং শীর্ষ দুটি দল দল ফাইনাল খেলায় অংশ নেবে। টুর্নামেন্টের প্রতিটি খেলায় ম্যান অব দি ম্যাচ পুরস্কার দেয়া হবে। এছাড়া সেরা ব্যাটসম্যান, সেরা বোলার এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড়কে পুরস্কার প্রদান করা হবে। দু’দিনব্যাপী এ টুর্নামেন্টের জন্য বাজেট নির্ধারন করা হয়েছে সাড়ে তিন লক্ষ টাকা। বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান এ অর্থ প্রদান করবে।
ব্যাংকার্স টি-টেন ক্রিকেট ফেস্ট শুরুর প্রাক্কালে গতকাল বিকেলে সংগঠন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির আহবায়ক এবং ব্যাংকার্স ক্লাব চট্টগ্রামের ক্রীড়া সম্পাদক, সাবেক কৃতি ক্রিকেটার তৌফিকুল ইসলাম বাবু। এছাড়া বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির যুগ্ম আহবায়ক এবং ব্যাংকার্স ক্লাবের যুগ্ম ক্রীড়া সম্পাদক মো. ফেরদৌস হাসান, টুর্নামেন্ট কমিটির যুগ্ম আহবায়ক শাহজাহান হায়দার, ব্যাংকার্স ক্লাবের নির্বাহী কমিটির সদস্য নুরুল আরশাদ চৌধুরী, ক্রিকেট কমিটির সদস্য আলী নেওয়াজ, জাহিদুল ইসলাম মজুমদার, সৈয়দ আসাদ মাহমুদ, ইকরাম পাশা এবং নিয়াজ আহমেদ রাশেদ, উপস্থিত ছিলেন ব্যাংকার্স ক্লাবের সদস্য, ক্রিকেটার কামাল আহমেদ, ফারুক টিু প্রমুখ।
আয়োজকরা আরো জানান, শুধু ক্রিকেট আয়োজনের মধ্যেই ব্যাংকার্স ক্লাব সীমাবন্ধ থাকবে না। আগামীতে ফুটসাল আয়োজনের মাধ্যমে ফুটবলের প্রতিও মনোযোগী হবে তারা। এছাড়া ক্রিকেটারদের নিয়ে কর্পোরেট লিগের আয়োজন করার চিন্তাভাবনাও করছেন তারা।
ব্যাংকারদের মধ্যে অনেকই একসময় ক্রিকেট লিগ এবং টুর্নামেন্ট নিয়মিত খেলতেন পেশাদারী ক্রিকেটারদের মতোই। কিন্তু বর্তমানে ব্যস্ত পেশার জন্য ছেড়ে দিতে হয়েছে সে ক্রিকেট খেলা, অনেকেই সম্ভাবনা থাকা সত্ত্বেও অসময়ে ছেড়েছেন ক্রিকেট। এ সব ক্রিকেটার এই টুর্নামেন্টের মাধ্যমে আবারো মাঠে নামতে উন্মুখ হয়ে আছেন। এসব ব্যাংকার ক্রিকেটারদের উৎসাহ তাই দেখার মতো। আয়োজকরা তাই একটা জমজমাট ক্রিকেট উৎসব দেখার আশা পোষন করছেন।