বোয়ালখালীতে তুচ্ছ ঘটনায় হামলা আহত ৭

32

চট্টগ্রামের বোয়ালখালীতে গালমন্দের প্রতিবাদ করায় হামলার শিকার হয়েছেন ৭ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এই ঘটনায় গতকাল বৃহস্পতিবার উপজেলার পূর্ব গোমদন্ডী পালপাড়ার শিমুল পালের স্ত্রী তানিয়া পাল বাদি হয়ে ৬ জনের বিরুদ্ধে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেছেন।
পুলিশ জানায়, পূর্ব গোমদন্ডী পালপাড়ার বাসিন্দা মো. ইউছুপের সাথে প্রতিবেশিদের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল। গত বুধবার সন্ধ্যায় ইউছুপ প্রতিবেশি শিমুল পালের বসতঘরের সামনে এসে গালমন্দ করতে থাকে। এর প্রতিবাদ জানালে ইউছুপ ও তার ছেলেরা দা, কিরিচ ও লাটি নিয়ে হামলা চালিয়ে ৫ জনকে আহত করেন। খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার ও ইউছুপকে আটক করে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিপ্লব চৌধুরী জানান, বুধবার রাতে মারামারিতে আহত খোকন পাল (২৩), মনোতোষ পাল (৫০), রমা পাল (৪০), তানিয়া পাল (৩০), ল²ী পাল (৪২), জরিনা বেগম (৪৫) ও ঝিনু আকতার (২০) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে মনোতোষ পালের আঘাত গুরুতর হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।
বোয়ালখালী থানার সেকেন্ড অফিসার এসআই পীযুষ চন্দ্র সিংহ বলেন, এ ঘটনায় আটক মো. ইউছুপকে আদালতে সোপর্দের পাশাপাশি বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।
প্রসঙ্গত, এলাকায় মো. ইউছুপ ও তার পরিবারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে গত ২১ এপ্রিল আইনপ্রয়োগকারী বিভিন্ন সংস্থা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন।