বোয়ালখালীতে জমিতে পড়ে থাকা তারে জড়িয়ে গৃহবধূর মৃত্যু

26

বোয়ালখালীতে বৈদ্যুতিক তারে জড়িয়ে রূপনা দাশ (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তিনি ছাগল চরাতে ঘর থেকে বের হয়েছিলেন। বিদ্যুতায়িত হয়ে একই সাথে মারা গেছে গৃহপালিত ছাগলটিও। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার পূর্ব শাকপুরার যোগেশ দাশের পুরাতন বাড়িতে এ ঘটনা ঘটেছে। রূপনা দাশ একই এলাকার কানু দাশের স্ত্রী। তার ৮ম শ্রেণিতে পড়ুয়া এক ছেলে ও ৩য় শ্রেণিতে পড়ুয়া এক মেয়ে রয়েছে।
এ ঘটনায় পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে দায়ী করছেন স্থানীয়রা। তাদের অভিযোগ, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় এ ঘটনা হয়েছে।
নিহতের স্বামী কানু দাশ জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে প্রতিদিনের ন্যায় ঘরের গৃহপালিত ছাগল চরাতে ঘর থেকে বের হন রূপনা। যাওয়ার সময় বাড়ির পাশের জমিতে পড়ে থাকা বৈদ্যুতিক তারে জড়িয়ে যায় রূপনা ও ছাগলটি। এর আগে বৈদ্যুতিক তার জমিতে ঝুলে পড়ার বিষয়টি বিদ্যুৎ অফিসে জানালেও কোন ব্যবস্থা না নেওয়ায় এ ঘটনা ঘটেছে। আমি এর বিচার চাই।
স্থানীয় বাসিন্দা অমিত দাশ, শারদ দাশসহ এলাকাবাসী জানান, গত বৃহস্পতিবার যোগেশ দাশের পুরাতন বাড়ির পাশে থাকা খুঁটি থেকে একটি বৈদ্যুতিক তার জমিতে ঝুলে পড়ে। বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসের অভিযোগ কেন্দ্রে জানানো হলে বিকেল ৩টার দিকে দুইজন ব্যক্তি এসে দেখে যান এবং পরদিন তা ঠিক করার জন্য স্থানীয়দের কাছ টাকা তোলার জন্যও বলে যান। ওই সময় তারা বিষয়টি গুরুত্ব দিয়ে তারটি সরিয়ে নিলে এ ঘটনা ঘটতো না।
বোয়ালখালী ফায়ার সার্ভিসের লিডার রূপক কান্তি সরকার জানান, শুক্রবার সকাল ১১টার দিকে খবর পেয়ে ঘটনাস্থল যাই। তবে বিদ্যুৎ কর্তৃপক্ষের লোকজন না আসায় লাশ উদ্ধার করতে বিলম্ব হয়। দুপুর ১টায় লাশ উদ্ধার করে পুলিশকে বুঝিয়ে দেওয়া হয়েছে।
এ ব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বোয়ালখালী জোনাল অফিসের এজিএম নিজাম উদ্দিন সামস্ বলেন, অবহেলা ছিল কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। কারো অবহেলায় একটি প্রাণ চলে যাবে, তা মেনে নেওয়া যায় না।
বোয়ালখালী থানার উপ-পরিদর্শক মো. কামাল হোসেন বলেন, গৃহবধূর লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।