বোয়ালখালীতে এমপি মোছলেম উদ্দীন মনুষ্যত্ব অর্জন করতে হলে আত্মদীপ জ্বালাতে হবে

95

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দীন আহমদ বলেছেন, মানুষকে মনুষ্যত্ব অর্জন করতে হলে আত্মদীপ জ্বালাতে হবে। নিজের মধ্যে শুভ শক্তিকে জাগ্রত করতে হবে। শুভ শক্তি জাগ্রত করার জন্য দরকার মহাপুরুষদের আদর্শ-দর্শন চর্চা ও ধারণ করা। গুরু পরম্পরায় শ্রীমৎ স্বামী জগদানন্দ পুরী মহারাজের দুই শিষ্য শ্রীমৎ স্বামী অদ্বৈতানন্দ পুরী ও অচ্যুতানন্দ পুরী এবং তৎপরবর্তী শ্রীমৎ নারায়ণ পুরী মহারাজের মতো মহাপুরুষরা পৃথিবীতে অবতীর্ণ হয়ে মানবতার কল্যাণে আজীবন কাজ করে গেছেন। স্বামী জগদানন্দ পুরী ছিলেন জাগ্রত বিগ্রহ। তাঁর আদর্শ থেকে শিক্ষা নিয়ে আমাদের সকলকে একটি আলোকিত সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে।
তিনি গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বোয়ালখালীর আকুবদন্ডী (কধুরখীল) গ্রামে শ্রীশ্রী জগদানন্দ মিশনের নবনির্মিত শ্রীমন্দির উদ্বোধন ও শতবর্ষ উদ্যাপন উপলক্ষে আয়োজিত ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শতবর্ষ উদ্যাপন পরিষদের চেয়ারম্যান লায়ন ইঞ্জিনিয়ার চন্দন দাশের সভাপতিত্বে ও মিলন কান্তি ভট্টাচার্যের সঞ্চালনায় ধর্মসভা উদ্বোধন করেন চট্টগ্রামস্থ তুলসীধামের মোহন্ত শ্রীমৎ দেবদীপ পুরী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আলম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, ৬নং পোপাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জসীম উদ্দীন, ১নং কধুরখীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আজম শেফু। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগের প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়। আলোচক ছিলেন বোয়ালখালী মেধসাশ্রমের সভাপতি ও চট্টগ্রামস্থ পঞ্চানন ধামের সম্পাদক অধ্যাপক সচ্চিদানন্দ রায়। স্বাগত বক্তব্য দেন উদ্যাপন পরিষদের সদস্য সচিব সন্তোষ কুমার দে, জগদানন্দ মিশনের সভাপতি বিকাশ দেওয়ানজী, সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী, সার্বিক তত্ত¡াবধায়ক উজ্জ্বল কুমার চন্দ শান্তু প্রমুখ। রাতে বাউল শিল্পী প্রিয়া ভৌমিকের পরিবেশনায় অনুষ্ঠিত হয় ধর্মীয় সঙ্গীতাঞ্জলি। এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল-ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, শত মঙ্গলপ্রদীপ প্রজ্বালন অনুষ্ঠান, ‘শ্রীশ্রী জগদানন্দ ও সমসাময়িক মহাপুরুষ প্রসঙ্গ’ গ্রন্থের মোড়ক উন্মোচন। বিজ্ঞপ্তি