বেয়ারস্টোর ব্যাটে ইংল্যান্ডের জয়

32

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জনি বেয়ারস্টোর হাফ সেঞ্চুরিতে ৪ উইকেটে জয় পেয়েছে ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল ৮ মার্চ। এর আগে তিন ম্যাচ টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-২ ড্র হয়। কারণ, সিরিজের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।
মঙ্গলবার সেইন্ট লুসিয়ায় অনুষ্ঠিত ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৬১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে চার উইকেট হাতে রেখে জয় তুলে নেয় সফরকারী ইংল্যান্ড। দলের পক্ষে হাফ সেঞ্চুরি করেন ওপেনার জনি বেয়ারস্টো। ৪০ বলে ৯টি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৬৮ রান করেন তিনি। এছাড়া জো ডেনলি ৩০ ও স্যাম বিলিংস ১৮ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পেসার শেলডন কটরেল তিনটি, এবং অ্যাশলে নার্স, জ্যাসন হোল্ডার ও কার্লোস ব্র্যাথওয়েট প্রত্যেকে ১টি করে উইকেট শিকার করেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে ৩৭ বলে তিনটি চার ও চারটি ছক্কার সাহায্যে ৫৮ রান করেন নিকোলাস পুরান। ইংল্যান্ডের পক্ষে টম কুররান ৪টি, ক্রিস জর্ডান ২টি, আদিল রশীদ ১টি ও জোন ডেনলি ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা হন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো।