বৃষ কেতু চাকমার সাথে বিসিএস কর্মকর্তাদের সাক্ষাৎ

44

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণরত ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স-২০২০ এর বিভিন্ন ক্যাডারের ১৩ জন কর্মকর্তা গতকাল মঙ্গলবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে পরিষদ কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎ করেন। প্রশিক্ষণের অংশ হিসাবে তারা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের গঠন কাঠামো, জনবল এবং উন্নয়ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন। বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থার মধ্যে একটি ভিন্ন প্রশাসনিক কাঠামো হিসাবে এর ক্ষমতা, নির্বাচনী ব্যবস্থা এবং জনগণের কল্যাণে পরিষদের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে চেয়ারম্যানের সঙ্গে মতবিনিময় করেন।
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা সাক্ষাতকারী কর্মকর্তাদের শুভেচ্ছা জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে সৃষ্ট তিন পার্বত্য জেলা পরিষদগুলো এলাকার মানুষের চাহিদার ভিত্তিতে স্থানীয় নেতৃত্বের মাধ্যমে জেলার সার্বিক আর্থ-সামাজিক ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি বাংলাদেশের প্রেক্ষাপটে ভিন্ন আঙ্গিকে সৃষ্ট তিন পার্বত্য জেলা পরিষদগুলো সম্পর্কে প্রত্যক্ষ জ্ঞান অর্জন কর্মকর্তাদের ভবিষ্যৎ প্রশাসক হিসাবে গড়ে উঠায় ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, ভবিষ্যতে আপনাদের মধ্য থেকে পদোন্নতি হয়ে এ পার্বত্য জেলার উন্নয়নে কাজ করার সুযোগ হবে। পার্বত্য জেলার উন্নয়ন এবং এ এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি। সৌজন্য সাক্ষাতে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা এবং জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।