বুদ্ধিজীবী দিবসে তৃণমূল এনডিএমের শ্রদ্ধা নিবেদন

52

শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি বদ্ধভূমিতে শ্রদ্ধা জানিয়েছেন তৃণমূল এনডিএম নেতৃবৃন্দ। এসময় বক্তারা বলেন, আজ এমন একটি সময়ে আমরা শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করছি যখন আরও শহীদের রক্তে রাজপথ রঞ্জিত হচ্ছে। যে মুক্তিযুদ্ধে দেশের অগণিত মানুষ শহীদ হয়েছেন, তাদের আকাক্সক্ষা ছিল একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র ও গণতন্ত্র। ধর্মান্ধতামুক্ত-সেক্যুলার সমাজ গঠনে আমাদের বুদ্ধিজীবীরা পাকিস্তান আমলের শুরু থেকেই সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। বাঙালি জাতিরাষ্ট্র গঠনে রাজনীতিকদের ভূমিকার পাশাপাশি বাংলাদেশের অঙ্গীকারদীপ্ত বুদ্ধিজীবীদের অবদান অসামান্য।
সংগত কারণেই আমাদের এইসব অগ্রণী বুদ্ধিজীবীব্রন্দ পাকিস্তানী বর্বর বাহিনী এবং তাদের এ দেশীয় দোসরদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছিলেন। তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন তৃণমূল এনডিএম এর উদ্যোগে দৈনিক বাংলা মোড়স্থ কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত স্মরণ সভায় তৃণমূল এনডিএমের মহাসচিব মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন স্থায়ী কমিটির সদস্য এডভোকেট কায়ছারুল ইসলাম, আবুল বশর চৌধুরী, মো.নুরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান রাজ্জাকুল হায়দার, যুগ্ম মহাসচিব নূরে আলম চৌধুরী, এস এস চৌধুরী শুভ, নুরুল আলম চৌধুরী, এডভোকেট মুজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, আরিফ, আবদুস সোবহান, এনজিও ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মহিলা সম্পাদিকা মোছাম্মৎ মোখলেছি বেগম, নির্বাহী সদস্য শহীদুল ইসলাম, লালন মিয়া প্রমুখ।
তৃণমূল এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, বুদ্ধিজীবী নিধনের ইতিহাস পৃথিবীতে নতুন নয়,তবে একাত্তরে বাংলাদেশে সংঘটিত বুদ্ধিজীবী হত্যাকান্ডের মতো এত ব্যাপক ও নৃশংসতার ইতিহাস সারা বিশ্বেই বিরল। এর আগে সকালে মীরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন দলের নেতৃবৃন্দ। খবর বিজ্ঞপ্তির