বিসিবি একাদশ-জিম্বাবুয়ে প্রস্তুতি ম্যাচ শুরু আজ

37

মূল সিরিজ খেলতে নামার আগে বাংলাদেশ সফরে গা গরমের জন্য একটি দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সফরকারী জিম্বাবুয়ে ক্রিকেট দল। আজ মঙ্গলবার বিকেএসপিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের বিপক্ষে ম্যাচের প্রথমদিন মাঠে নামবে তারা। খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়। বেশিরভাগ ক্রিকেটার এখন বিসিএল নিয়ে ব্যস্ত থাকায় নতুনদের প্রস্তুতি ম্যাচে সুযোগ করে দিয়েছে বিসিবি। এই ম্যাচে অংশ নেবেন স¤প্রতি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ দলের ছয়জন ক্রিকেটার।
যুব দলের ক্রিকেটাররা হলেন অধিনায়ক আকবর আলী, পারভেজ হোসেন ইমন, শরিফুল ইসলাম, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয় ও তানজিদ হাসান তামিম। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২২ ফেব্রুয়ারি শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। এরপর সিলেটে অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে ম্যাচ। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ। ওয়ানডে শেষে দু’ম্যাচের টি-২০ সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। মিরপুরে ৯ ও ১১ মার্চ হবে দু’টি টি-২০। পূর্ণাঙ্গ সিরিজ শেষে ১২ মার্চ ঢাকা ত্যাগ করবে জিম্বাবুয়ে দল।
বিসিবি স্কোয়াড : নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল-আমিন (জুনিয়র), ফারদিন অনি, সুমন খান, মাকিদুল ইসলাম মুগ্ধ, শরীফুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ আহমেদ, শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।