বিসিবি অনূর্ধ্ব-১৪ ক্রিকেটে বিভাগীয় চ্যাম্পিয়ন চট্টগ্রাম

26

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত অনূর্ধ্ব ১৪ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে চট্টগ্রাম জেলা দল। গত রোববার সাগরিকাস্থ চট্টগ্রাম বিভাগীয় মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় চট্টগ্রাম জেলা দল ৫০ রানে ফেনী জেলা দলকে পরাজিত করে।
টসে জিতে চট্টগ্রাম জেলা দল প্রথমে ব্যাট করতে নামে। ৪৯.২ ওভার খেলে চট্টগ্রাম সব উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে। শুরুতেই মাত্র ৮ রানে ২টি উইকেট পড়ে গেলেও পরে ওপেনার মানসিবুল ইসলাম (১৩) ও আওসাফ খান (২৫) ৪২ রানের জুটি গড়ে। এরপর অমিত কুমার ১৯, আবদুল­াহ সাইদ ২২ এবং শেষ ব্যাটার কাজী মো. তাসনিমের অপরাজিত ২২ রানের সুবাদে চট্টগ্রাম দেড় শতাধিক রানে পৌঁছে। চট্টগ্রাম দলের শেষ জুটিতে যোগ হয় ৩৫ রান। চট্টগ্রামের ইনিংসে সর্বোচ্চ ৩৮ রান আসে অতিরিক্ত খাতে। ফেনী দলের বোলাররা ৩২ রান দেয় ওয়াইডে। ফেনী জেলার পক্ষে তারিফুল ইসলাম ২০ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেয়। প্রতীক ৩২ রানে ২টি উইকেট পায়। এছাড়া আবদুল­াহ আল হোসেন, ইমতিয়াজ এবং সায়েম হোসেন প্রত্যেকে ১টি করে উইকেট লাভ করে।
জবাব দিতে নেমে ফেনী জেলা দল ৪৩.৫ ওভার খেলে চট্টগ্রামের বোলিং তোপে ১০৭ রানে অল আউট হয়। ফেনী দলের ওপেনার প্রতীক বোস ১৪, শায়ান মোহতাসিন ২৬ এবং মইনুল ইসলাম ২০ রান করে। বাকিদের কেউ দুই অংকের ঘরে পৌঁছতে পারেনি, অতিরিক্ত রান হয় ২১।
চট্টগ্রাম জেলা দলের পক্ষে অধিনায়ক তানভীর মাহফুজ আদি ১৫ এবং আবদুল­াহ আল সাইদ ২৪ রান দিয়ে ৩টি করে উইকেট তুলে নেয়। এছাড়া আজমাইন ইকতিদার ৯ রান দিয়ে ২টি উইকেট শিকার করে। ১টি করে উইকেট পায় অমিত কুমার এবং কাজী মো. তাসনিম। চট্টগ্রাম জেলা দলের আবদুল­াহ আল সাইদ ম্যান অব দি ম্যাচ হয়।
চট্টগ্রাম জেলা অনূর্ধ্ব ১৪ ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন সিজেকেএস কাউন্সিলর সোহেল আহমেদ। কোচ এবং সহকারি কোচ ছিলেন মাসুমউদ্দৌলা ও আবু নেওয়াজ লিখন।