বিসিবির সবুজ সংকেত পাচ্ছেন না মাশরাফিরা!

28

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ মহাযজ্ঞের আগে মাত্র ৬ দিনের জন্য মাশরাফিদের বিশ্রাম দেয়া হবে কী না তা নিয়ে এখানো সিদ্ধান্তে আসতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। আদৌ তাদের বিশ্রাম দেয়া হবে কী না সেটি নিয়েও আছে শঙ্কা।
মে মাসের শুরুতে আয়ারল্যান্ড, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ শেষ করে বিশ্বকাপ মিশনে নামার আগে দেশে ফেরার অভিপ্রায় জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের বেশ কয়েকজন সদস্য। এর পেছনে কারণ একটিই; প্রিয় পরিবারকে দূরে রেখে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের জন্য তাদের আড়াই মাসের বেশি সময় ইউরোপে অবস্থান করতে হবে। কিন্তু যাদের হোম সিকনেস বা গৃহ কাতরতা আছে, মানে সপ্তাহ না পেরুতেই যাদের পরিবারের জন্য ব্যকুলতা বেড়ে যায়, তাদের জন্য কাজটি আদতেই কঠিন। তাই বিশ্বমঞ্চে শতভাগ মনোনিবেশ করতে ত্রিদেশীয় সিরিজ শেষে পরিবারের সঙ্গে দিন কয়েক সময় কাটানোকেই বিশ্বমঞ্চে দারুণ কিছু করার টনিক হিসেবে বিবেচনা করছেন স্টিভ রোডসের বেশ কয়েকজন শিষ্য।
কিন্তু বিষয়টি নিয়ে ইতিবাচক কোনো সিদ্ধান্তে আসতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এতো অল্প সময় পরিবারের সঙ্গে কাটানোর চেয়ে ইংল্যান্ডে অবস্থান করে ফিটনেস নিয়ে কাজ করাকেই বেশি যুক্তিযুক্ত মনে করছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের জন্য ১ মে দেশ ছাড়বে টাইগাররা। ৭ মে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে মোকাবেলা করবে মাশরাফি ও তার দল।