বিসিআইসির প্রত্যাশিত (!) পরাজয় জয়ে শুরু সিটি কর্পো. একাদশের

50

আগে সবসময় শক্তিশালী টিম গঠন করত বিসিআইসি ক্রীড়া সংসদ। চ্যাম্পিয়ন হতে না পারলেও তারা প্রতি আসরেই দারুণ খেলে অন্তত: উপরের দিকেই থাকত। কিন্তু গত মওসুম থেকে দৃশ্যপট পাল্টে গেছে। ভাল মানের ফুটবলার দলে ভেড়াতে পারছেনা বিসিআইসি। কারণ হিসেবে আর্থিক দৈন্যতার কথা বলছেন সংশ্লিষ্টরা। এবার অবস্থা আরো খারাপ। খেলোয়াড় টানায় যতটুকু সফল তার চাইতে বেশি ব্যর্থ দলের প্র্যাক্টিস না হওয়ায়। জানা গেছে মাত্র দু’দিন অনুশীলন করে গতকাল টিম মাঠে নেমেছে শক্তিশালী সিটি কর্পোরেশনের বিপক্ষে খেলতে। আর এ ম্যাচে জয়ের আশা করাতো দূরের কথা, কত কম গোল নিয়ে মাঠ ছাড়তে পারে সেটাই ছিল দেখার বিষয়। আর এ ম্যাচের ফলাফলও দীর্ঘ দিন ধরে অনুশীলনে থাকা আসাদুর রহমানের পক্ষে গেছে অনুমিতভাবেই।
২-০ গোলে বিসিআইসি ক্রীড়া সংসদকে পরাজিত করে এবারের বঙ্গবন্ধু প্রিমিয়ার ফুটবল লিগে শুভযাত্রা করেছে গত লিগের রানার্স আপ চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের একমাত্র খেলার শুরু থেকেই সিটি কর্পোরেশন বেশ আধিপত্য দেখায়। অপরদিকে বিসিআইসি মাঝে মাঝেই পাল্টা আক্রমন করেছে। কিন্তু গোল দিতে ব্যর্থ হয় তারা। খেলার মাত্র ৫ মিনিটের মধ্যেই এগিয়ে যেতে সমর্থ হয় দলটি।
এসময় একটি আক্রমন থেকে দেলোয়ার হোসেন বল পান। বক্সের ডান দিক থেকে শট নেন, বল জড়ায় জালে (১-০)। এ গোলের পর দু’দলই আক্রমন করে খেলে। যদিও সিটি কর্পোরেশনের আক্রমন সংখ্যা ছিল বেশি। তবে বিসিআইসিও চেষ্টা করে। কিন্তু কুলিয়ে উঠতে পারেনি তারা।
দ্বিতীয়ার্ধেও সিটি নিজেদের প্রাধান্য অব্যাহত রাখে। ১৫ মিনিটে দলের তৌাহিদুল আলম বাঁ পায়ে দুরপাল্লার শট নেন। কিন্তু বল বিসিআইসির সেকেন্ডবার ঘেঁষে বাইরে চলে যায়। দু’মিনিট বাদেই দ্বিতীয় গোলের মুখ দেখে সিটি কর্পোরেশন একাদশ। এ সময় ইকবাল হোসেন মধ্য মাঠ থেকে একটু সামনে গিয়ে দুরপাল্লার শট নেন। তার দুরন্ত শটটি নিমিষে বিসিআইসির জালে আশ্রয় নেয় (২-০)। বাদবাকি সময়ে আক্রমন-পাল্টা আক্রমন হলেও গোল করতে পারেনি দু’দলের কেউই। ফলে ঐ স্কোর লাইনেই জয় পেয়ে মাঠ ছাড়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ।
এ খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশের খেলোয়াড় মো. ইকবাল হোসেন। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিডিএফএ নির্বাহী সদস্য, সিজেকেএস কাউন্সিলর মো. এরশাদ আলী খান (ভূট্টো)।
আজ প্রিমিয়ার লিগের কোন খেলা নেই। প্রিমিয়ার লিগের খেলা আবার শুরু হবে ১৯ মার্চ। আজ বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের দুটি খেলা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় খেলবে কল্লোল সংঘ এবং আগ্রাবাদ কমরেড ক্লাব। বিকাল ৫টায় দ্বিতীয় খেলায় অংশ নেবে বাকলিয়া একাদশ এবং কর্ণফুলী ক্লাব।