বিশ টাকা বেশি নেয়ায় ২০ হাজার টাকা জরিমানা

73

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ওষুধ বিক্রি করায় নগরের ওআর নিজাম রোডের কিউপিএস ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মিস ব্র্যান্ড ও অনুমোদনহীন ওষুধ জব্দ করা হয়। গতকাল বুধবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা হয়। এসময় উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের তত্ত¡াবধায়ক হুসাইন মোহাম্মদ ইমরান।
ওষুধ তত্ত্বাবধায়ক হুসাইন মোহাম্মদ ইমরান বলেন, সম্প্রতি একজন ক্রেতা কিউপিএস ফার্মেসি থেকে জিটিএন বা
গ্লিসারিন ট্রাই নাইট্রেট নামে একটি মলম ক্রয় করেন, যার নির্ধারিত দাম ৭০ টাকা। কিন্তু দোকানদার মলমটির দাম রাখেন ৯০ টাকা। নির্ধারিত দামের চেয়ে ২০ টাকা বেশি নেওয়ায় ওই ক্রেতা রশিদসহ লিখিত অভিযোগ করেন। পরবর্তীতে অভিযানে গেলে দোকানি অতিরিক্ত দাম আদায়ের কথা স্বীকার করেন। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট। তাছাড়াও কিউপিএস ফার্মেসি থেকে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের মিস ব্র্যান্ডের ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে কিউপিএস ফার্মেসিতে অভিযান চালাই। এতে প্রায় ৫০ হাজার টাকা মূল্যের অবৈধ ওষুধ ধ্বংস করা হয় এবং ২০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেয়া হয়।