বিশ্বকাপ লক্ষ্যেই অপুর বাড়তি অনুশীলন

19

বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা পাওয়াটা নাজমুল ইসলাম অপুর জন্য কঠিনই। সাকিব আল হাসানের মতো অটোমেটিক চয়েস ও মেহেদি হাসান মিরাজের মতো প্রমাণিত পারফর্মার দলে থাকায় তাকে হয়তো তৃতীয় স্পিনার হিসেবেই বিবেচনা করেবেন নির্বাচকরা। সেই নিশ্চয়তাই বা কোথায়? অফস্পিনার নাইম হাসান ইতোমধ্যেই নিজের জাত চিনিয়েছেন। তবে, চ্যালেঞ্জ বিবেচনা করে কালবিলম্ব না করে এখনই প্রস্তুতি নিতে শুরু করেছেন অপু।
বুধবার সকাল ১১টা বাজার ৫ মিনিট আগে থেকে মিরপুর জাতীয় একাডেমি মাঠে গিয়ে দেখা গেল নেটে আবাহনী সতীর্থদের বিরুদ্ধে বল করেছেন নাজমুল ইসলাম অপু। যা শেষ হলো ১২টা ৪০ মিনিটে। ভীষণ সিরিয়াস। অন্য কোনো দিকে মনোযোগ নেই, একের পর এক বল করেই যাচ্ছেন। যেন কেউ তার কানে কানে বলে দিয়েছে, বিশ্বকাপে খেলতে হলে এখনই ঝাঁপিয়ে পড়ো।
অনুশীলন শেষে সেই তথ্যটিই জানতে চাওয়া হলো। প্রস্তুতিটি কী শুধুই প্রিমিয়ার লিগের নাকি বিশ্বকাপের? যেহেতু ১ দিন পরেই আপনাদের সঙ্গে বিকেএসপিএর ম্যাচ আছে। উত্তরে শুধুই বিশ্বকাপের কথা জানালেন এই বাঁহাতি স্পিনার। কে তাকে এভাবে ঝাঁপিয়ে পড়ার নির্দেশ দিয়েছেন বললেন সেটাও।
অপু জানালেন, ‘না, অবশ্যই লক্ষ্য বিশ্বকাপ। তাছাড়া এশিয়া কাপেও ছিলাম। কোচও বলেছেন প্রস্তুত হওয়ার জন্য। তো ওভাবেই প্রস্তুতি নিচ্ছি, বাড়তি প্রস্তুতি নিচ্ছি ওই জন্যই। যাতে ওখানে আর কোনো ভুল না হয়।’