বিশ্বকাপ খেলবেন সংসদ সদস্যরাও!

40

বিশ্বকাপ দরজায় দাঁড়িয়ে। ইংল্যান্ডে আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই লড়াই, যে আসরকে ঘিরে মানুষের আগ্রহ উদ্দীপনার শেষ নেই। এমন একটি টুর্নামেন্ট, যাতে খেলবেন দেশ বিদেশের বড় বড় ক্রিকেটাররা, আগ্রহ তো থাকবেই!
সবারই জানা, এবার বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। যিনি আবার সংসদ সদস্যও। সংসদ সদস্য মাশরাফি এবার খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে খেলবেন। তিনি তো এমপি হওয়ার আগে থেকেই পেশাদার খেলোয়াড়। কিন্তু যারা আগে থেকেই পেশাদার খেলোয়াড় নন, সেই সংসদ সদস্যরাও যদি বিশ্বকাপ খেলতে নেমে যান? তবে কেমন হবে?
হ্যাঁ, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে সামনে রেখে এমনই ব্যতিক্রমী এক উদ্যোগ নেয়া হয়েছে। তবে সেটা খেলোয়াড়দের সঙ্গে বিশ্বকাপ নয়। শুধু সংসদ সদস্যদের নিয়ে বিশ্বকাপ চলার সময় একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হবে। যেখানে অংশ নেবেন বিশ্বকাপ খেলতে যাওয়া ১০টি দেশের সংসদ সদস্যরা।
বিশ্বকাপের ১২তম আসরে এবার অংশগ্রহণ করবে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।
এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন হবে ইংল্যান্ডে। ৯ থেকে ১৩ জুলাই চারদিনব্যাপী চলবে এই ক্রিকেট টুর্নামেন্ট।