বিলাইছড়ি হত্যা মামলার আসামি স্নেহাশীষ আটক

74

বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গা (৫৮) হত্যাকান্ডের ঘটনায় মামলা করেছেন এক যুবলীগ নেতা। আর মামলার এজাহারভুক্ত আসামি স্নেহাশীষ চাকমা ওরফে আশিষকে আটক করেছে পুলিশ। সুরেশ কান্তি তঞ্চঙ্গা হত্যাকান্ডের ৬ দিন পর গতকাল শনিবার সকালে বিলাইছড়ি উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক মনির হোসেন বাদি হয়ে বিলাইছড়ি উপজেলা জেএসএস সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সুমঙ্গল চাকমাকে প্রধান আসামি করে ২০ জনকে এজাহারভুক্ত ও ৭ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। জানা গেছে, যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তারা সবাই আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস’র কর্মী।
জানা গেছে, মামলার পর গতকাল শনিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনী অভিযান চালিয়ে শহরের বনরুপা বলপিয়ে আদম এলাকা থেকে স্নেহশীষ চাকমা ওরফে আশিষকে আটক করে। স্নেহশীষ চাকমা ছাত্র জীবনে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রাজনীতির সাথে জড়িত ছিল। বর্তমানে তিনি সক্রিয় একটি আঞ্চলিক রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। স্নেহশীষ চাকমা ওরফে আশিষ বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গার হত্যার সাথে জড়িত রয়েছে বলে মামলা সূত্রে জানা গেছে।
গত ১৯ মার্চ বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গা নিজ বাড়ি উড়াইছড়ি থেকে বিলাইছড়ি উপজেলা সদরে আগমনকালিন সময় একটি আঞ্চলিক রাজনৈতিক দলের সশস্ত্র ক্যাডারা তাকে গুলি করে নির্মমভাবে হত্যা করে।
বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি মো. পারভেজ আলী জানান, আজ (শনিবার) সকালে সুরেশ কান্তি তঞ্চঙ্গা হত্যাকান্ডের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক মনির হোসেন বাদি হয়ে এই মামলা করেন।