বিলাইছড়িতে অ্যাডভোকেসি কর্মশালা

42

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের অধীন ইউএনডিএএএফ ভুক্ত বিলাইছড়ি উপজেলায় সামাজিক ও আচরণ পরিবর্তনের জন্য যোগাযোগ এর মাধ্যমে জীবন রক্ষকারী ১৫টি বার্তা চর্চা বিষয়ে অ্যাডভোকেসি কর্মশালার আয়োজন করা হয়েছে।
ইউনিসেফ-বাংলাদেশ এর সহায়তায় উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি, পাড়াকেন্দ্র পরিচালনা কমিটি, প্রথাগত সমাাজিক নেতৃবৃন্দ, মাঠ সংগঠক এবং পাড়াকর্মীদের নিয়ে বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড- বিলাইছড়ি কর্তৃক কর্মশালাটির আয়োজন করা হয়েছে।
কর্মশালা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (অঃ দাঃ) আশারফ আহমেদ রাসেল। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃতসেন তঞ্চঙ্গ্যা, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মেজবাহ্ উদ্দিন, থানা অফিসার ইনচার্জ পারভেজ আলী।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপজেলা প্রজেক্ট অর্গানাইজার (পি.ও) দিলীপ চাকমা জানান, উপজেলায় ১৫টি বার্তা চর্চা বিষয়ক কর্মশালার এটি শেষ পর্যায়ের। ইতিপূর্বে ইউনিয়ন পর্যায়ে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে জন প্রতিনিধি, সামাজিক নেতৃবৃন্দ, ধর্মীয় গুরু, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষকগণ উপস্থিত ছিলেন। প্রকল্পের ক্লাস্টার পর্যায়ে পুরো উপজেলার ৭৫টি পাড়াকেন্দ্রের পাড়াকর্মীদের নিয়ে কর্মশালাটির আয়োজন করা হয়েছে।