বিভিন্ন সংগঠনের বর্ষবরণ

48

ফেয়ার টাচ্ মিডিয়া : ফেয়ার টাচ্ মিডিয়ার বর্ষপূর্তি ও বর্ষবরণ অনুষ্ঠান গত ১২ এপ্রিল নগরীর চট্টগ্রাম খুলশী ক্লাব মিলনায়তনে ফেয়ার টাচ্ মিডিয়ার পরিচালক ও গীতিকার ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রধান বক্তা ছিলেন সংগীতজ্ঞ ও শিক্ষাবিদ, প্রফেসর হাসিনা জাকারিয়া বেলা। উপস্থিত ছিলেন উইম্যান চেম্বার কমার্স অব ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট রুহী মোস্তফা, ইউনেস্কো চট্টগ্রাম জেলা শাখার সহ-সভাপতি নূর-উন-নবী এমরান, ইউনেস্কো জেলা কমিটির সদস্য জান-ই-আলম, গীতিকার আবছার উদ্দিন অলি, সাংবাদিক ইলিয়াস রিপন, সাংবাদিক সৈয়দ ফোরকান আবু প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গীতিকার ও ডা. খোদেজা খুরশিদ অপারজিতা, গীতিকার এস. আনিস আহম্মেদ বাচ্চু, গীতিকার জসিম উদ্দিন খান, মোহনা টিভির ডেপুটি ডাইরেক্টর আলী আহম্মেদ শাহীন, সংগঠক ও মানবাধিকার কর্মী নাজিম উদ্দিন এ্যানেল, অভিনেতা ও শিক্ষানুরাগী সেলিম তালুকদার আকাশ, সংগঠক মোহাম্মদ আনিছুল হক পাটওয়ারী, সমাজ সেবক শরিফুল ইসলাম, সংগঠক মোহাম্মদ মনিরউদ্দিন, সমাজ সেবক শওকতুল ইসলামকে সম্মাননা দেয়া হয়।
ইউসিটিসি : নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করেছে ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, চট্টগ্রাম (ইউসিটিসি)। পহেলা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঐতিহ্যবাহী ঢাকঢোল সংগীতের তালে নেচে-গেয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বৈশাখী শোভাযাত্রার আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ উৎসব শুরু করে। শোভাযাত্রার নেতৃত্ব দেন উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ইউনুছ। গত রবিবার সকালে ইউসিটিসি’র বহদ্দারহাটস্থ ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের কালচারাল এফেয়ারস ডিভিশনের উদ্যোগে এবং ইউসিটিসি কালচারাল ক্লাব, ক্রিয়েটিভ বিজনেস ক্লাব ও কম্পিউটার ক্লাবের সহযোগিতায় আয়োজন করা হয় বর্ষবরণ উৎসব। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিভিন্ন বিভাগের বৈশাখী স্টলে পান্তা-ইলিশ, পিঠা উৎসব আর সাপের খেলার আয়োজন করা হয়। স্টল উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মোহাম্মদ উসমান। সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক মোহাম্মদ ইউনুছ।
আবুরখীল প্রজ্ঞানন্দ স্মৃতি সংসদ : গত ১৪ এপ্রিল রাউজান উপজেলার আবুরখীল তালুকদার পাড়া প্রজ্ঞানন্দ স্মৃতি সংসদ দিনব্যাপি সপ্তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, সম্মাননা প্রদান, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রজ্ঞানন্দ স্মৃতি সংসদ সভাপতি সাংবাদিক রতন বড়–য়ার সভাপতিত্বে এতে উদ্বোধক ছিলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ও বিএমএর সাংগঠনিক সম্পাদক প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়া। আশীর্বাদক ছিলেন আবুরখীল তালুকদার পাড়া শান্তিময় বিহারের অধ্যক্ষ বুদ্ধানন্দ ভিক্ষু। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা শ্রমিক লীগ যুগ্ম সম্পাদক ত্রিদিপ বড়ুয়া।
হিরু বড়ুয়া মুন্নার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু বড়ুয়া। বক্তব্য রাখেন শিক্ষক সুশিল বড়ুয়া, শিক্ষক রঞ্জন বড়ুয়া, রাজু বড়ুয়া, প্রকৌশলী রানা বড়ুয়া, পিকলু বড়ুয়া, বিরু বড়ুয়া, ডা. সুবোধ বড়ুয়া, নিরু বড়ুয়া, হিরো বড়ুয়া, পুলক বড়ুয়া।
উপস্থিত ছিলেন সলিল বিকাশ বড়ুয়া, প্রদীপ কুমার বড়ুয়া, দুলাল কান্তি বড়ুয়া। এতে শান্তিপদ বড়ুয়া, শিক্ষক রঞ্জন বড়ুয়া ও স্বপন বড়ুয়াকে সংগঠনের পক্ষ হতে সম্মাননা প্রদান করা হয়। ধন্যবাদ জ্ঞাপন করেন প্রান্ত বড়ুয়া। বিজ্ঞপ্তি