বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন দুই প্রার্থী

31

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। উখিয়ায় এ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার বিদ্রোহী প্রার্থী হিসেবে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও যাচাই-বাছাইয়ের সময় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার। সর্বশেষ মনোনয়ন প্রত্যাহারের দিন ছিল ৭ মার্চ। তার আগেই নাটকীয়তার মধ্যদিয়ে চেয়ারম্যান পদের বিদ্রোহী প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহামুদুল হক চৌধুরী, তার ছেলে ইমরুল কায়েস চৌধুরী ও আবুল মনসুর চৌধুরী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন এবং বৃহস্পতিবার তারা তা প্রত্যাহার করেন। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শাহীন আকতার। ফলে চেয়ারম্যান পদে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নেছা বেবি বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হচ্ছেন।
তবে শেষ পর্যন্ত মাঠে থেকে গেছেন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৬ জন। এরা হলেন-মুক্তিযোদ্ধা রুহুল আমিন মেম্বার, জাহাঙ্গীর মাহামুদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা নুরুল হুদা, অ্যাড. রাশেল, মাহাবুবুর রহমান মাবু এবং আরফাতুর রহমান জিহান চৌধুরী। এদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করেন সাধারণ ভোটারেরা।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (সহকারী রিটার্নিং) অফিসার মো. নিকারুজ্জামান চৌধুরী জানান, বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত উপজেলা সহকারি রিটার্নিং অফিসার এবং জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে ৩ জন চেয়ারম্যান এবং ১জন সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাহার করেছেন। এতে কোন প্রতিদ্বন্দ্বিপ্রার্থী না থাকায় উপজেলা চেয়ারম্যান হিসেবে নৌকার প্রার্থী অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কামরুন্নেছা বেবিকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন।