বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে ওরিয়েন্টেশন প্রোগ্রাম

48

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর জানুয়ারি-জুন ২০২০ সেশনে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম গতকাল চন্দনাইশ বিজিসি বিদ্যানগরে বঙ্গবন্ধু ফ্রিডম স্কয়ারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন স্পীকার ছিলেন সাবেক তথ্য কমিশনার ও ঢাবি সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক প্রফেসর ড. মো. গোলাম রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এএনএম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর রনজিত কুমার দে, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. শাহাদাত হোসাইন, ফার্মেসী বিভাগের প্রফেসর ড. হযরত আলী মিয়া, স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার, শুভেচ্ছা বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক রানা করণ। ডেপুটি রেজিস্ট্রার সালাহ উদ্দীন শাহরিয়ার এবং ব্যবসায় প্রশাসন অনুষদের প্রভাষক নওরীন আফরিন এর সঞ্চালনায় বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ও বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড. মো. সরওয়ার উদ্দীন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার, ইংরেজী বিভাগের চেয়ারম্যান খালেদ বিন চৌধুরী, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, আইন বিভাগের চেয়ারম্যান নানজনী আক্তার।
কোরআন তেলাওয়াত করেন আইন বিভাগের ৫ম সেমিষ্টারের ছাত্র আবদুল্লাহ আল কাফি, গীতা পাঠ করেন ইংরেজী বিভাগের ৭ম সেমিষ্টারের ছাত্রী তুলি চক্রবর্তী, ত্রিপিটক পাঠ করেন বিবিএ ৮ম সেমিষ্টারের ছাত্র তাপস বড়–য়া, বর্তমান ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য দেন সিএসই ৮ম সেমিষ্টারের ছাত্র মো. পারভেজ, আইন বিভাগের ৬ষ্ঠ সেমিষ্ঠারের ছাত্রী শামীমা কাউসার, ফার্মেসী বিভাগের ৭ম সেমিষ্টারের ছাত্র নিলয় দাশ, নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য দেন ইংরেজী বিভাগের ছাত্র মো. ইমরান।
প্রফেসর ড. মো. গোলাম রহমান বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান ও মুক্তবুদ্ধি চর্চার একটি বিরাট সুযোগ। এ সুযোগকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয় থেকে জ্ঞান আহরণ করে নিজেকে যোগ্য করে তুলতে হবে। একটি জাতি যখন নৈতিক গুণাবলী, জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তিকে সমন্বয় করে নিজেকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারে তখন সে জাতিই সমৃদ্ধ জাতিতে পরিণত হতে পারে। তোমাদের মধ্যে যেমন রয়েছে অমিত সম্ভাবনা তেমনি রয়েছে নতুন নতুন চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জকে অতিক্রম করে তোমাদেরকে একবিংশ শতাব্দীর নতুন ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগী করে নিজেকে গড়ে তুলতে হবে। পৃথিবীতে বাংলাদেশ এখন আর দরিদ্র রাষ্ট্র নয়। বিশ্ব সূচকে বাংলাদেশ অর্থনৈতিকভাবে অনেক দূর এগিয়েছে।
বিজিসি ট্রাস্ট এ অঞ্চলের মানুষের দুয়ারে শিক্ষা ও স্বাস্থ্যসেবা সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে যে কাজ করছে, সবার সহযোগিতায় নিশ্চয়ই তার অগ্রযাত্রা অব্যাহত রাখবে। শেষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি