বিচ্ছেদের ৬ বছর পর হৃত্বিকই সুজানার গর্ব

51

বহু ঝড় বয়ে গিয়েছিল বলিউড হৃত্বিক ও সুজানের বিবাহিত জীবনে। সেই সময় বলি কুইনখ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের সঙ্গে হৃত্বিকের প্রেম নিয়ে দ্ব›দ্ব বাঁধে তাদের দাম্পত্য জীবনে। অন্যদিকে অর্জুন রামপালের সঙ্গে সাবেক স্ত্রী সুজানের সম্পর্কের গুঞ্জনে খেপে ওঠেন হৃতিক। ১৪ বছরের বিবাহিত জীবনকে বিদায় জানিয়ে ২০১৩ সালে বিচ্ছেদকেই বেছে নিয়েছিলেন সুজান খান ও হৃত্বিক রোশন। কান কথায় কান দিয়ে ভুলের মাসুল গুনতে হয়েছে তাদের। কিন্তু ভালোবাসার অন্তর্জালে এখনো বাঁধা পড়েই আছেন তারা।
বিচ্ছেদের পরেও তাদের একসঙ্গে চলা ফেরা, ঘুরেতে যাওয়া এই কথায় বলে। মজার ব্যপার হলো বিচ্ছেদের ৬ বছর পর হৃত্বিকই সুজানার গর্ব।
স¤প্রতি একটি সাক্ষাৎকারে সুজান খান বলেন, ‘হৃত্বিক আমার জীবনের সবচেয়ে বড় সাপোর্ট সিস্টেম। বিবাহিত না থেকেও আমরা খুবই ভালো বন্ধু। হৃত্বিকের সঙ্গে আমার সম্পর্ক খুবই পবিত্র এবং এই কারণেই তিনি কখনও মন খারাপ অথবা একাকীত্বেভুগি না।’ মাঝে মধ্যে দুই ছেলে রেহান ও হৃদানের সঙ্গে সময় কাটাতে এক হন সুজানা। তবে সুজানের কাছে সব সময় থাকে তার সন্তানেরা। ছেলেদের প্রসঙ্গে সুজানা জানান, দুই ছেলে যদি একবার ঠিক করে ফেলে কিছু করবে বলে, তাহলে সেই সিদ্ধান্ত থেকে তাদের টলানো যায় না। বরং তিনিই এখন দুই ছেলের থেকে এই মনোভাব রপ্ত করার চেষ্টা করছেন।’ সুজানা মনে করেন সিঙ্গল মাদার হিসেবে ছেলেদের কাছে প্রমাণ করা প্রয়োজন হয়ে পড়ে কীভাবে কর্মজীবন ও ব্যক্তিগত জীবনের ভারসাম্য বজায় রাখতে হয়।