বিচারপ্রার্থী কৃষককে পেটালেন ইউপি সদস্য

39

কক্সবাজারের চকরিয়ায় বিচারপ্রার্থী এক কৃষককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে জুনাইদ নামের স্থানীয় এক ইউপি সদস্যের বিরুদ্ধে। মারধরের শিকার হওয়া কৃষক রুহুল আমিন (৩৫) উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকার ফকির আহমদের ছেলে। গতকাল সকাল ১০টার দিকে বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকায় ওই ইউপি সদস্যের দোকানে এ ঘটনা ঘটে। রুহুল আমিনকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
রুহুল বলেন, মুবিন পাড়া এলাকায় নুরুল আলম নামের এক ব্যক্তির চাষের জন্য পানির স্কিম (মেশিন) রয়েছে। ওই স্কীমের অধিনে ৪০ শতক জমি চাষ করি।
ইতোমধ্যে স্কীমের পানি খরচ বাবদ নুরুল আলমকে চার হাজার টাকা পরিশোধ করা হয়। এরপরও তিনি আমার চাষ করা জমিতে পানি দিতে অপারগতা প্রকাশ করেন। এ ব্যাপারে আমি স্থানীয় ইউপি সদস্য মো. জুনাইদের কাছে বিচার চাইতে গেলে তিনি হঠাৎ ক্ষিপ্ত হয়ে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে আমাকে আহত করে। এসময় স্থানীয় লোকজন উদ্ধার করে আমাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
আহত কৃষক আরও বলেন, গত ইউপি নির্বাচনে তার পক্ষে ভোট না দেওয়ায় অন্যায়ভাবে আমাকে মারধর করেছেন ইউপি সদস্য জুনাইদ। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। তবে এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য মো. জুনাইদের কাছে মুটোফোনে জানতে চাইলে তিনি কৃষককে মারধরের বিষয়টি অস্বীকার করেন।