বিএনপির রাজনীতি যেন বেগম জিয়ার অসুস্থতায় আটকে

46

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি খালেদা জিয়াকে বন্দি রেখে তার অসুস্থতাকে পুঁজি করে রাজনীতি করতে চায়। তাদের রাজনীতি যেন বেগম জিয়ার অসুস্থতায় আটকে আছে।
গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাব ঢাকা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী।
বিএনপির রাজনীতির সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়াকে বন্দি রেখে তার অসুস্থতাকে পুঁজি করে বিএনপি রাজনীতি করতে চায়। গত কয়েক মাসে বিএনপির নেতাদের বক্তব্য, বিবৃতি শুনলে মনে হবে তাদের রাজনীতি শুধু বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। সারাদেশে যে এত মানুষ অসুস্থ সেটা নিয়ে কোনো কথা নেই, তারা পড়ে আছে বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে।
কথাবার্তায় বোঝা যায় তাদের বিএনপির রাজনীতি যেন খালেদা জিয়ার অসুস্থতায় আটকে আছে। আমি আল্লাহর কাছে দোয়া করবো তাদের রাজনীতি যেন বেগম জিয়ার অসুস্থতা থেকে মুক্তি পায়। খবর বাংলানিউজের
খালেদা জিয়ার ইস্যুতে বিএনপির সিনিয়র নেতাদের সমালোচনা করে তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মঙ্গল চায় না। গতকাল মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদার মুক্তির জন্য প্যারোলের কথা বলেননি তিনি। পত্রপত্রিকায় দেখলাম তার পরিবার থেকে প্যারোলের কথা বলা হচ্ছে। যদিও এখনো কোনো আবেদন পড়েনি।
সভায় বর্তমান সরকারের প্রশংসা করে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে। এটা যারা না দেখার ভান করে চলে তাদের রাজনীতি বেগম খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। সরকার যে শতভাগ ভালো কাজ করছে, এটা বলবো না। কিছু ভুল হতেই পারে। আর সেইগুলো সমালোচনা করবে বিরোধী দল। সমালোচনার মাধ্যমে দেশকে আরো সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাহায্য করবে।
গত ১৫ বছর আগেও দেশের মানুষ পুরান কাপড় কিনে ইস্ত্রি করে পরতো। বর্তমানে আমরা বিশ্বের বিভিন্ন দেশে নতুন সেলাই করা কাপড় রপ্তানি করি। এখন কোনো মানুষকে খালি পায়ে দেখা যায় না। ছেঁড়া কাপড় পরেছে এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। শহরের সুবিধা গ্রামের নাগরিকরাও পাচ্ছে। দেশে ৯৬ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে। এ বছরই শতভাগ মানুষ এই সুবিধা ভোগ করবে। ১০ বছর আগে দুটি ছেলে একসঙ্গে বসে থাকলে বোঝা যেত কোনটি শহরের ছেলে, আর কোনটি গ্রামের ছেলে। এখন সেটা বোঝার কোনো সুযোগ নেই। এ থেকে বোঝা যায়, দিন বদল হচ্ছে, দেশের উন্নয়ন হচ্ছে।
আসন্ন মুজিববর্ষ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মুজিববর্ষের অঙ্গীকার হবে- বাংলাদেশ থেকে সকল অপশক্তিকে দূর করা, অপরাজনীতি দূর করা। কারণ গত এক যুগে বিএনপির রাজনীতি ছিল জ্বালাও-পোড়াও। তারা সেটা যদি না করতো, তাহলে বাংলাদেশে আরও অনেক উন্নত হতো।
আলোচনা সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা জার্নালিস্ট অ্যাসসিয়েশনের সভাপতি জহিরুল আলম প্রমুখ।