বিএনপির মেয়র প্রার্থী কে জানা যাবে আজ

20

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির দলীয় মনোনয়ন আজ নিশ্চিত করা হবে। দলটির স্থায়ী কমিটির মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এরই মধ্যে দলীয় মনোনয়ন প্রত্যাশী ৫ নেতাকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। সাক্ষাৎকার শেষে স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দলীয় মনোনয়ন নিশ্চিত করা হবে।
কেন্দ্রীয় বিএনপির দপ্তর সম্পাদক বেলাল উদ্দিন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রত্যাশীদের সোমবার (আজ) সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ৫ জন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। স্থায়ী কমিটির মিটিংয়ে দলীয় প্রার্থী মনোনীত করা হবে।
মেয়র পদে বিএনপির ৬ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরা হলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও সাবেক কাউন্সিলর নিয়াজ মুহাম্মদ খান, মহিলা বিষয়ক সহ-সম্পাদিকা ডা. লুসি খান এবং সহ-সভাপতি সৈয়দ আজম উদ্দিন। তবে মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখেও সৈয়দ আজম উদ্দিন ফরম জমা দেননি। যার কারণে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা থেকে তাকে বাদ দিয়ে রাখা হয় বাকি ৫ জনকে। এই পাঁচজনকে আজ দলীয় মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দিতে হবে। এরপর আজকেই কেন্দ্র দলীয় মেয়র প্রার্থীর নাম ঘোষণা করবেন।
চসিক নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নগরীর সর্বত্র চলছে নির্বাচনী আমেজ। চলছে আলোচনা-সমালোচনা। দল ও প্রার্থী নিয়ে চলছে নানা বিশ্লেষণ। ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মনোনয়ন এবং বিএনপির নির্বাচনে অংশ নেওয়া নিয়েই কৌতুহল সবচেয়ে বেশি। এরই মধ্যে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে। জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টও তাদের প্রার্থীর নাম ঘোষণা করে। এরপর থেকেই বিএনপির মেয়র প্রার্থী হচ্ছে সেদিকে থাকিয়ে আছে সবাই।