বিএনপির মেয়র প্রত্যাশী ৬ জন

93

বিএনপির মনোনয়ন পত্র বিতরণের শেষ দিনে গতকাল বুধবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নির্বাচনে মেয়র পদে লড়তে বিএনপি নেত্রী ডা. লুসি খান মনোনয়ন ফরম নিয়েছেন। ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এর আগে নগর বিএনপির আরো ৫ নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ নিয়ে চসিক নির্বাচনে মেয়র পদ প্রত্যাশী বিএনপির ৬ নেতা।
গতকাল বুধবার মনোনয়ন ফরম সংগ্রহ করা ডা. লুসি খান নগর বিএনপির মহিলা বিষয়ক সহ-সম্পাদিকা। পেশায় চিকিৎসক লুসি খান প্রয়াত বিএনপি নেতা ও পরিকল্পনা মন্ত্রী ড. জহির উদ্দিন খান এবং সাবেক পররাষ্ট্র মন্ত্রী মোরশেদ খানের ঘনিষ্ট আত্মীয়। ছাত্র জীবন থেকে তিনি বিএনপি-ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন। এমবিবিএস পাস করার পর কিছুদিন তিনি গবেষণার জন্য লন্ডনে অবস্থান করলেও ২০১২ সালে দেশে ফিরে আবার দলীয় রাজনীতিতে সম্পৃক্ত হন।
এ বিষয়ে কথা হলে কেন্দ্রীয় বিএনপির দপ্তর সম্পাদক বেলাল উদ্দিন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বুধবার ডা. লুসি খান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মঙ্গলবার ডা. শাহাদাত, আবুল হাসেম বক্করসহ ৫ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মোট মনোনয়ন প্রত্যাশী ৬জন। এদের মধ্যে তিনজন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়ে জানতে চাইলে ডা. লুসি খান বলেন, পারিবারিকভাবে আমি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। আমাদের পরিবারের সদস্যরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে ব্যক্তিগত ঘনিষ্ট ছিলেন। বর্তমানে দলের এই দুঃসময়ে আমি সব কর্মকান্ডে অংশগ্রহন করছি। দলের কেন্দ্রিয় কমান্ড যখন যে দায়িত্ব দিবে তা পালন করবো।
এ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করা বিএনপি নেতারা হলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর, সহ-সভাপতি সৈয়দ আজম উদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও সাবেক কাউন্সিলর নিয়াজ মুহাম্মদ খান এবং নগর বিএনপির মহিলা বিষয়ক সহ-সম্পাদিকা ডা. লুসি খান। এদের মধ্যে গতকাল নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর এবং সহসভাপতি ও সাবেক কাউন্সিলর নিয়াজ মুহাম্মদ খান মনোনয়ন ফরম জমা দিয়েছেন। আগামী ২৪ ফেব্রূয়ারি মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।