বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে জনগণ : তথ্যমন্ত্রী

23

দেশের জনগণ বিএনপিকে আগেই লাল কার্ড দেখিয়ে রাজনীতি থেকে বের করে দিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি নিজে লাল কার্ড খেয়ে মাঠের বাইরে আছে। তারা অন্যকে কিভাবে লাল কার্ড দেখাবে।
গতকাল সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময়ের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। খবর বাংলানিউজের
এসময় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি ফাল্গুনী হামিদসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
‘জনগণ প্রধানমন্ত্রীকে লাল কার্ড দিয়ে বিতাড়িত করবে’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের এমন মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপিকে জনগণ আগেই লাল কার্ড দেখিয়ে রাজনীতি থেকে বের করে দিয়েছে বা দূরে সরিয়ে দিয়েছে। তারা জনগণের ওপর যেভাবে রাজনীতির নামে পেট্রোল বোমা নিক্ষেপ করেছেন। অবরোধ করে রেখেছিল সেজন্য জনগণ বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে। এসমস্ত কথা তারা বহুদিন ধরে বলে আসছে। যারা নিজেরা লাল কার্ড খেয়ে মাঠের বাইরে আছে। তারা কাকে লাল কার্ড দেখাবে?
গত রবিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব আব্দুস সালাম তালুকদার স্মৃতি সংসদের উদ্যোগে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপিকে যারা অনুসরণ করে তারা একত্রিত হচ্ছে, আমরা দেশের জনগণ, রাজনীতির খেলার মাঠ থেকে এ প্রধানমন্ত্রীকে লাল কার্ড দেখিয়ে বিতাড়িত করবো।
নজরুল ইসলাম বলেন, যখন খালেদা জিয়াকে আটক করা হলো তখন আজকের প্রধানমন্ত্রীকে লালকার্ড দেখিয়ে দেওয়া উচিত ছিলো। তবে লড়াই চলছে, লড়াই চলবে দেশের গণতন্ত্র হত্যার ইতিহাস আওয়ামী লীগের আর দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের ইতিহাস বিএনপির।