বার্সা কোচ নিয়ে আলোচনা তুঙ্গে

15

স্প্যানিশ লা লিগায় নিজেদের শেষ ম্যাচে লেভান্তের মাঠে ৩-১ গোলে হেরেছে বার্সেলোনা। লেভান্তের বিপক্ষে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৭ মিনিটের ব্যবধানে হজম করে তিন গোল। আর সবশেষ নিজেদের মাঠে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সøাভিয়া প্রাহার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে মেসি-গ্রিজম্যানরা।
এমন বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনায় পড়েছেন বার্সা কোচ আরনেস্তো ভালভারদে। এমনকি স্প্যানিশ গণমাধ্যমে তার পদত্যাগের বিষয়টি নিয়েও আলোচনা হচ্ছে। সব প্রতিযোগিতা মিলে টানা সাত ম্যাচ জয়ের পর হারে বার্সা। চলতি মৌমুমে লিগের ম্যাচে সেটি ছিল বার্সার তৃতীয় পরাজয়। যার তিনটিই অ্যাওয়ে ম্যাচে। আর চ্যাম্পিয়নস লিগে নিজেদের মাঠে হেরে বসাটা বার্সা সমর্থকদের গায়ে শূল হয়েই বিঁধছে।
বার্সা কোচকে পদত্যাগের ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি জানান, ‘আপাতত পদত্যাগের ব্যাপারে কিছুই ভাবছি না। আপাতত শিষ্যদের নিয়ে এগিয়ে যেতে চাই।’
আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ বিশ্বকাপজয়ী সাবেক তারকা ক্লদিও বর্গি জানিয়েছেন, বার্সার কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের কোচ ৪৩ বছর বয়সী মার্সেলো গ্যালার্দো।
টানা দ্বিতীয়বারের মতো রিভার প্লেটকে কোপা লিবার্তোদোরেস ফাইনালে তুলেছেন গ্যালার্দো। বর্গি আরও জানান, রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সার এল ক্লাসিকো ম্যাচের পর পরই চাকরি হারাবেন ভালভারদে। তার জায়গায় আগামী ডিসেম্বরের শুরুতে মেসিদের কোচ হবেন গ্যালার্দো।
এদিকে, স্প্যানিশ গণমাধ্যম জানাচ্ছে, মৌসুম শেষ হওয়ার আগে সম্ভাব্য সেরা কোচকে পাওয়ার সম্ভাবনা নেই বলেই নাকি ছাঁটাই করা হবে না ভালভারদেকে। গ্যালার্দোর দিকেও নজর রেখেছে বার্সা।