বার্সায় কি ফিরবেন নেইমার?

20

দলবদলের মৌসুমে ইউরোপজুড়ে সম্ভাব্য সবচেয়ে বড় আলোচনার নাম নেইমার জুনিয়র। পিএসজিতে মন বসছে না তার। ফিরতে চান সাবেক ক্লাব বার্সালোনায়। এমন খবর এখন অতীত। বর্তমানে নেইমারের প্রত্যেকটা পদাঙ্ক অনুসরণ করছে ফুটবল সমর্থকরা। সবারই মনে একই প্রশ্ন ঘুরে-ফিরে। বার্সায় কি ফিরছেন নেইমার?
সেই প্রশ্নের সঠিক জবাব পাওয়া মুশকিল। তবে একটা কথা নিশ্চিত- পিএসজিতে আর থাকতে চাইছেন না নেইমার।
এ মুহূর্তে চরম খ্যাপা পিএসজি। মৌসুম শুরুর আগে সোমবার ছিলো ক্লাবের প্রথম অনুশীলন। সেখানে অনুপস্থিত নেইমার। আর তাতেই ক্ষেপে বসলো ক্লাব কর্তৃপক্ষ। এমনকি এক স্টেটমেন্টে তার (নেইমার) বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার হুমকিও দেয়া হয়েছে।
এক স্টেটমেন্টে ক্লাবের পক্ষ থেকে বলা হয়, পূর্ব অনুমতি ছাড়াই নির্ধারিত সময়ে নেইমার অনুশীলনে উপস্থিত ছিলেন না। এটা অত্যন্ত দুঃখজনক।
যদিও এই পরিস্থিতির জন্য নেইমার দায়ী নয় বলে দাবি করেছেন তার বাবা সিনিয়র নেইমার। অনুশীলনে নেইমারের উপস্থিত না থাকার বিষয়টি আগেই নাকি জানানো হয়েছে বলে দাবি তার বাবার।
লা প্যারিসিয়েনে দেয়া এক সাক্ষাৎকারে পিএসজির পরিচালক লিওনার্দো জানিয়েছেন, ‘নেইমার পিএসজি ছাড়তে পারেন যদি এমন কোনও চুক্তি হয় যেখানে দুই ক্লাবই খুশি।’
২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোপে পিএজসি নাম লেখান এই ব্রাজিলিয়ান। তখন থেকে ৩৭ ম্যাচে ৩৪ গোল করেছেন। টানা লিগ ওয়ান জিতিয়েছেন। মাঝে বিভিন্ন শৃঙ্খলা জনিত কারণে ম্যাচে নিষেধাজ্ঞাসহ ইনজুরির কারণে অনেকটা সময় দলের বাইরে ছিলেন।
এরপর কোপা আমেরিকার প্রস্তুতির জন্য গিয়েও ইনজুরিতে পড়ে ছিটকে যান। তাকে ছাড়াই ঘরের মাটিতে শিরোপা জিতেছে ব্রাজিল।
এর মাঝে বার্সার প্রেসিডেন্ট জোসেফ বার্তমেউয়ের এক কথায় আবার আলোচনায় নেইমার। তার কথায়, ‘পিএসজি ছাড়তে চায় নেইমার।’
স্প্যানিশ মিডিয়ার দাবি, নেইমারকে বছর প্রতি ১২ মিলিয়ন ইউরো দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে বার্সা থেকে। যেখানে ২০১৩ থেকে ২০১৭ সাল কাটিয়েছেন এই সাম্বা ফুটবলার।
আপাতত পিএসজিতে ফিরছেন নেইমার এমনটাই জানালেন তার বাবা, নেইমার আগামী ১৫ জুলাই পিএসজিতে ফিরবেন। তারা কোনোভাবেই পিএসজিকে বাতিল করেননি।