বাবার কাছ থেকে টাকা হাতিয়ে নিতে অপহরণ নাটক

53

চকরিয়ায় বাবার কাছ থেকে টাকা হাতিয়ে নিতে অপহরণের নাটক সাজালেন ছেলে। মুক্তিপণের টাকা আদায়ের সময় পুলিশের হাতে আটক হন মো. রাসেল (২৫) নামের ওই যুবক। রাসেল চকরিয়া পৌরসভার করাইয়্যাঘোনা এলাকার কামাল উদ্দিনের ছেলে।
গত বৃহস্পতিবার রাতে অপহরণের নাটক সাজানোর প্রায় ৩৬ ঘণ্টার পর গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ স্টেশনের একটি বিকাশের দোকান থেকে তাকে আটক করে পুলিশ। অভিযানের নেতৃত্ব দেওয়া চকরিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) মো. আলমগীর বলেন, রাসেলকে বৃহস্পতিবার রাতে চকরিয়া পৌর সদরের চিরিংগা স্টেশন থেকে অপহরণ করে মুঠোফোনে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে মর্মে শুক্রবার রাতে থানায় একটি অভিযোগ দায়ের করেন তার বাবা কামাল উদ্দিন। ওই অভিযোগে উল্লেখ করা ফোন নম্বরের সূত্রে ধরে মুক্তিপণের টাকা পরিশোধের টোপ দিয়ে অজ্ঞাত ব্যাক্তিকে কৌশলে আমিরাবাদের একটি বিকাশের দোকানে আনা হয়। সেখানে বিকাশের দোকানে মুক্তিপণের টাকা নিতে এসে ছদ্মবেশে ওঁৎপেতে থাকা পুলিশের হাতে আটক হয় রাসেল।
এস.আই মো. আলমগীর আরও বলেন, কথিত অপহৃত রাসেলকে আমিরাবাদ থেকে আটক করে চকরিয়া থানায় এনে জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসে আসল রহস্য। অপহরণের নাটক সাজিয়ে বাবার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়াই ছিলো তার আসল উদ্দেশ্য।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, রাসেল বর্তমানে থানা হাজতে রয়েছে। তার বাবা কামাল উদ্দিনের সিদ্ধান্ত অনুযায়ী তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।