বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে

36

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের যাতায়াতের সুবিধার জন্য ও লেখাপড়ার মান উন্নয়নের লক্ষে বিশ্ববিদ্যালয়কে একটি বাস প্রদান করেছেন ২৩ জন ইউপি চেয়ারম্যান। গতকাল রবিবার সকালে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এই বাসের চাবি হস্তান্তর করেন।
এরপর বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ.এফ ইমাম আলি, রেজিস্টার মো. নুরুল আবছার, সহকারি রেজিস্টার টিএএম ওমর ফারুক, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য তিং তিং ম্যা মারমা, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা নোবেল বড়–য়া, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানুপ্রু মার্মা, গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসীম উদ্দিন কোম্পানীসহ জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকমন্ডলীরা উপস্থিত ছিলেন।
এদিকে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্র্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের আমলেই শিক্ষার মান উন্নয়ন হচ্ছে। এই সরকারের আমলেই পার্বত্য জেলা বান্দরবানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হলো। বান্দরবানে বিশ্ববিদ্যালয় স্থাপনের মধ্য দিয়ে এই এলাকায় ছাত্র-ছাত্রীরা আগের চেয়ে সহজেই উচ্চ শিক্ষা নিতে পারবে। আর এই শিক্ষার্থীরা আগামী দিনে দেশের উন্নয়নে অংশ নিয়ে বাংলাদেশের নাম সারা বিশ্বে উজ্বল করবে।
মন্ত্রী আরো বলেন, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। জেলা ও উপজেলা পর্যায়ের সকল বিত্তবানদের এই বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গভাবে চালিয়ে যেতে সহযোগিতা করতে হবে। প্রতিবছর আমরা ২টি করে বিষয় এই বিশ্ববিদ্যালয়ে সংযুক্ত করবো এবং এই বিশ্ববিদ্যালয়ের সুনাম এক সময় পুরো দেশে ছড়িয়ে যাবে বলে আশা করেন পার্বত্য মন্ত্রী।