বান্দরবানে যুবদলের বিক্ষোভ থেকে আটক ৪

21

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও জিয়াউর রহমানকে নিয়ে বিচারপতি শামসুদ্দিন মানিকের কট‚ক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা যুবদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার বিকালে চৌধুরী মার্কেটের সামনে থেকে মিছিলটি বের হয়ে বান্দরবান বাজার প্রদক্ষিণ করে হোটেল পূরবীর সামনে গিয়ে শেষ হয়।
জেলা যুবদলের সভাপতি মো. হারুনের নেতৃত্বে মিছিলে অংশ নেয় জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, জেলা যুব দলের সাধারণ সম্পাদক শিমুল দাশ স্বেচ্ছাসেবক দল নেতা আরিফুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি মোহাম্মদ আলী, সাবেক ছাত্রদল নেতা আলাউদ্দীন আলোসহ যুবদল শ্রমিকদলসহ বিএনপির নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলের আগে বিএনপি কার্যালয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, সরকার অন্যায়ভাবে বেগম জিয়াকে বন্দী করে রেখেছে। বেগম জিয়া জেলখানায় অসুস্থ হয়ে পড়েছেন সেখানে তার সু-চিকিৎসা হচ্ছে না। তাই তারা অবিলম্বে বেগম জিয়ার মুক্তি দাবি করেন।
এদিকে মিছিল শেষে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, বিএনপি নেতা সারওয়ার জামান, পৌর ছাত্রদল নেতা আকবর হোসেন মুন্না ও সদর উপজেলা যুবদল সাধারণ সম্পাদক হেলাল হোসেনসহ চার জনকে আটক করেছে পুলিশ।
আটকের বিষয় নিশ্চিত করে বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, মিছিল করার সময় ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে তাদের আটক করা হয়েছে।
জেলা পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, অনুমতি ছাড়া সভা ও মিছিল করে আইন অমান্য করায় বিএনপির নেতাকর্মীদের আটক করা হয়েছে।
জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতিসহ ৪ জনকে আটকের ঘটনায় শনিবার সন্ধ্যায় প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রæ জেরী।